শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইজতেমা ময়দান দলে দলে ছুটে আসছেন মুসল্লিরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুর রউফ আশরাফ

ইজতেমা ময়দান থেকে

টঙ্গীর তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত ৫৬তম বিশ্ব ইজতেমায় সারাদেশের প্রায় সব বিভাগ, জেলা-উপজেলা ও গ্রামগঞ্জ থেকে কাফেলাবদ্ধ হয়ে আগমন ঘটছে মুসল্লিদের। ঘন কুয়াশা, কনকনে শীত উপেক্ষা করে লাখ লাখ মানুষ ছুটি আসছেন ইজতেমায়। আগমনকারীদের সংখ্যা ক্রমেই বেড়ে চলছে।

আগামীকাল শুক্রবার (১৩ জানুয়ারি) বাদ ফজর আম বয়ানের মাধ্যমে শুরু হবে বিশ্ব ইজতেমার মূল পর্ব।

সরেজমিনে দেখা গেছে, ইতোমধ্যেই মুসল্লিদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ ইজতেমার মাঠ। মূল ময়দানে জায়গা সঙ্কুলান হচ্ছে না বিধায় তুরাগ নদীর ওপারে বিভিন্ন অলিগলিতে মুসল্লিরা তাবু স্থাপন করছেন। অনেকে ময়লা-আবর্জনার জায়গাগুলো পরিস্কার করে সেখানে সামিয়ানা টাঙ্গিয়ে জায়গা নিচ্ছেন। ব্যাপক উপস্থিতির কারণে অধিকাংশরাই পাচ্ছেন না প্রয়োজন পরিমাণ জায়গা। তবুও তাদের মুখে হাসি। পেতে চান মহান আল্লাহর রেজা ও সন্তুষ্ট।

এইচএকে/এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ