শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বিশ্ব ইজতেমা হোক মুসলমানদের জন্য কল্যাণের: গাজীপুর সিটি মেয়র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ধর্মীয় অঙ্গনে বিশ্ব মুসলমানের সবচেয়ে বড় জমায়েতের আয়োজন করে থাকে বাংলাদেশ। বিশ্ব ইজতেমার এ মহিমান্বিত আয়োজন করে বাংলাদেশ বিশ্ব দরবারে একটি মর্যাদাময় আসন অলঙ্কৃত করেছে।

করোনামহামারীর কারণে ঐতিহ্যময় এই ইজতেমা গত দুই বছর যাবত আয়োজন করা হয়নি। এ বছর স্বাস্থ্যবিধি মেনে ইজতেমার ৫৬ তম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান,  আলহামদুল্লিাহ! মহান আল্লাহর রহমতে এ বছর ইজতেমা হতে যাচ্ছে।

তিনি জানান, বিশ্ব ইজতেমার স্থানটা গাজীপুরের হওয়ায় আমরা সত্যি নিজেদের গৌরবান্বিত মনে করছি। ইজতেমায় আগত মুসুল্লিদের মেহমানদারির জন্য গাজীপুর সিটিকর্পোরেশনের পক্ষ থেকে আমরা নিজেদের সর্বোচ্চটা দেবার চেষ্টাকরেছি।

আসাদুর রহমান কিরণ বলেন, আশাকরি বরাবারের মতো এবারও আমরা মুসুল্লিদের খেদমত আবারও যথাযথভাবে করতে পারবো ইনশাআল্লাহ।

ইজতেমা বিশ্ব মুসলিমের জন্য সামগ্রীক কল্যাণময় বার্তাবয়ে আনুক। দূর হোক বিশ্ব থেকে সব ধরনের অন্যায়-অনাচার। সুদৃঢ় হোক মুসলমানদের ভ্রাতৃত্বের চিরন্তন বন্ধন বলে জানান তিনি।

প্রতি বছরের মত এবারো ১৬০ একর জায়গা বিস্তৃত ময়দানে বিশাল শামিয়ানা টানানোর কাজ প্রায় শেষ। তুরাগ নদে সেনাবাহিনীর সদস্যরা তৈরি করছেন পন্টুন সেতু। যা দিয়ে সাময়িকভাবে মুসল্লিরা এপার থেকে ওপারে যাতায়াত করতে পারবেন। বিশাল ময়দানে খিত্তা-ভিত্তিক চলছে মাইক বাঁধা এবং বৈদ্যুতিক তার ও বাতি টানানোর কাজ।

এছাড়া গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে ১২টি উৎপাদন নলকূপের মাধ্যমে ১২ কিলোমিটার পাইপলাইনের মাধ্যমে প্রতিদিন বিশুদ্ধ পানি নিশ্চিতসহ ওজু-গোসলের হাউজ ও টয়লেটসহ প্রয়োজনী স্থানে বিশুদ্ধ পানি সরবরাহ পাকা দালানে প্রায় সাড়ে ৮ হাজার অস্থায়ী টয়লেটের ব্যবস্থা রয়েছে। ময়দানের চাহিদা মোতাবেক ব্লিচিং পাউডার সরবরাহ ও ২৫টি ফগার মেশিনে মশক নিধনেরও ব্যবস্থা নেওয়া হয়েছে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ