শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

প্রথম সৌদি সফরে পাক সেনাপ্রধান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বর্তমানে অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে পাকিস্তান। এরমধ্যে সৌদি আরব সফরে গিয়েছেন দেশটিরনতুন সেনাপ্রধান জেনারেল সৈয়দ অসীম মুনির। এই সফরে সৌদির সর্বোচ্চ নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি। যার মধ্যে রয়েছে সৌদির প্রতিরক্ষা মন্ত্রণালয়ও।

জেনারেল সৈয়দ আসিম মুনির গত নভেম্বরে সেনাপ্রধানের দায়িত্ব গ্রহণ করেন। সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই তার প্রথম বিদেশ সফর। তার প্রথম বিদেশ সফরে ঘনিষ্ঠ প্রতিরক্ষা ও অর্থনৈতিক মিত্র সৌদি সফর করে পূর্বসূরিদের পদাঙ্ক অনুসরণ করেছেন তিনি। এক সপ্তাহের সফরে তিনি সংযুক্ত আরব আমিরাতেও যাবেন বলে জানা গেছে।

আল জাজিরা জানায়, পাক সেনাপ্রধান এমন এক সময় সৌদি আরব সফরে গেলেন যখন চরম অর্থনৈতিক সংকটের মধ্যে রয়েছে পাকিস্তান। দেশটিতে রিজার্ভের পরিমাণ কমে দাঁড়িয়েছে ৬ বিলিয়ন ডলারে। যা ২০১৪ সালের পর থেকে সর্বনিম্ন। নিত্যপণ্যের দাম বাড়ায় মুদ্রাস্ফীতি আকাশচুম্বী। এ ছাড়া বর্তমানে গত বছরের ভয়াবহ বন্যা পরবর্তী বিপর্যয় মোকাবিলা করছে পাকিস্তান।

এদিকে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, জেনারেল মুনির সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রী প্রিন্স খালিদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন। পাক সেনা প্রধানের সঙ্গে আলোচনার পর একই টুইট বার্তায় প্রিন্স খালিদ বিন সালমান বলেন, আমরা আমাদের বন্ধু প্রতিম দেশের সঙ্গে সামরিক, দ্বিপাক্ষিক এবং কৌশলগত বিষয় নিয়ে আলোচনা করেছি।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ