শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

যুগপূতি উপলক্ষে বগুড়ার অবিরাম শিল্পীগোষ্ঠীর নাশিদ মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আজিজুল হক:।।
বগুড়া প্রতিনিধি>

বগুড়ার শিশু-কিশোর সাংস্কৃতিক সংগঠন অবিরামের ১ যুগ পূর্তি উপলক্ষে মনোজ্ঞ ইসলামি সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। ইসলামি সংগীত নিয়ে গতকাল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল বগুড়ার শিল্পীগোষ্ঠী আবিরাম। ‘নাশিদ মাহফিল’ নামের অনুষ্ঠানটি বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বগুড়া পৌর পার্কের টিটু মিলনায়তনে বিকাল ৩ টায় শুরু হয়।

মূল পর্ব শুরু হয় মাগরিবের পর। সুস্থ সংস্কৃতি ও মনোমুগ্ধকর বিনোদনের উদ্দেশ্যে কয়েক ঘন্টাব্যাপী সুরের মেলা বসেছিল টিটু মিলনায়তনে। শিল্পীদের সুরের মূর্ছনায় শ্রোতারা বিমোহিত হয়েছিল। দর্শকরা ক্ষণে ক্ষণে মারহাবা ধ্বনি দিয়ে শিল্পীদের আরো উৎসাহ দিচ্ছিল।

মাওলানা আব্দুল ওয়ারেছের সভাপতিত্বে জোবায়ের আল আসাদ ও মোশাররফ হোসেনের উপস্থাপনায় অর্ধশতাধিক শিল্পী একক, দ্বৈত ও কোরাস কন্ঠে হামদ, নাত, দেশাত্ববোধক ও জনসচেতনামূলক সংগীত পরিবেশন করে মাতিয়ে তোলে অনুষ্ঠানস্থল। মূল অনুষ্ঠান সূচনার পূর্বেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় টিটু মিলনায়তন। আল-কুরআনের তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এরপর শুরু হয়ে যায় মনোজ্ঞ সংগীতের পর্ব। একে একে সংগীত পরিবেশন করেন আমন্ত্রিত অতিথি শিল্পী ইমতিয়াজ মাসরুর, আবু উবায়দা, মাহমুদ হুজাইফা, অতিক বিন উসমান, আহমাদ হাসান, যোবায়ের সিফাত, সফিক আদনানসহ আবিরামের অর্ধশত শিল্পী।

বাংলার পাশাপাশি এ্যারাবিক ও উর্দু নাশিদও পরিবেশিত হয়। অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ ছিল সারাদেশে বিনোদন বন্ধু নামে খ্যাত মহিউদ্দীন হাসান খান। মুফতি জাকারিয়া বিন হাবিবের সার্বিক তত্ত্বাবধানে প্রধান অতিথি আলহাজ হাফেজ তৈয়্যব খন্দকার, প্রধান মেহমান মুফতি মনোয়ার, বিশেষ মেহমান আনিছুর রহমান সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ সংক্ষিপ্ত বক্তব্যে সুস্থ সংস্কৃতির প্রয়োজনীয়তা উল্লেখ করেন। অনুষ্ঠান সুন্দর ও সুষ্ঠ ভাবে সম্পন্ন হওয়ায় অবিরামের সভাপতি মুজাহিদ আল মামুন ও সাধারণ সম্পাদক সালেহ আহমাদ এনাম আল্লাহ তায়ালার শুকরিয়া ও দর্শক শ্রোতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ