শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় প্রাণ গেল ৩৫ জনের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সোমালিয়ায় দুটি গাড়ি বোমা বিস্ফোরণে একই পরিবারের আট সদস্যসহ অন্তত ৩৫ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছেন। গতকাল বুধবার মাহাস শহরে এ হামলার ঘটনা ঘটে। দেশটির এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তার বরাতে এসব তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হিরশাবেল রাজ্য পুলিশের উপকমিশনার হাসান-কাফি মোহাম্মদ ইব্রাহিম রয়টার্সকে বলেন, নিহতদের অধিকাংশ বেসামরিক নাগরিক। তারা নারী ও শিশু।

তিনি আরও বলেন, ৯ সদস্যের একটি পরিবারের মধ্যে মাত্র একটি শিশু বেঁচে আছে। অন্যান্য পরিবারও তাদের অর্ধেক সদস্য হারিয়েছে। দুটি আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অনেক বাড়িঘর পুড়ে গেছে।

এদিকে এ হামলার দায় স্বীকার করেছে আল শাবাবের মিডিয়া অফিস। তারা এক বিবৃতিতে জানায়, ‘ধর্মত্যাগী মিলিশিয়া ও সেনাদের’ লক্ষ্য করে করা এ হামলায় নিহতের সংখ্যা ৮৭ জন। তবে আল শাবাব প্রায়ই সরকারি কর্তৃপক্ষ ও স্থানীয় বাসিন্দাদের চেয়ে হতাহতের সংখ্যা বেশি বলে থাকে।

২০০৭ সাল থেকে সোমালিয়া সরকারের বিরুদ্ধে লড়াই করছে আল শাবাব। গত বছর দেশটির সরকার এ সংগঠনের সদস্যদের বিরুদ্ধে অভিযান চালায় এবং তাদের হিরান অঞ্চল ছাড়া করে। এ অভিযানে সেনা ও মিলিশিয়াদের যুক্তরাষ্ট্র ও আফ্রিকান ইউনিয়নের সেনারা সহযোগিতা করে।

প্রেসিডেন্ট হাসান শেখ মোহামুদের সরকারে এ দাবি, এ অভিযানে শত শত আল শাবাব যোদ্ধা নিহত হয়েছে এবং তাদের কাছ থেকে বেশ কিছু এলাকা পুনরুদ্ধার করা হয়। তবে এসব সত্ত্বেও সাম্প্রতিক মাসগুলোতে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে আল শাবাব।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ