শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

নাইজেরিয়ায় খাদ্য মজুদ করবে ওআইসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মুসলিম বিশ্বের সবচেয়ে বড় সংগঠন ‘ইসলামী সহযোগিতা সংস্থা’ (ওআইসি) নাইজেরিয়ায় খাদ্যের মজুদ গড়ে তুলবে। সদস্য দেশগুলোর জন্যই এ মজুদ গড়ে তোলা হবে।

নাইজেরিয়ার কেন্দ্রীয় কৃষি বিভাগের পরিচালক আবদুল্লাহ আবু বাকা গণমাধ্যমকে জানিয়েছেন, ওআইসি সচিবালয় অর্থ, খাদ্যদ্রব্য ও শস্য সরবারহ করবে এবং নাইজেরিয়ার বিভিন্ন খাদ্যগুদামে তা সংরক্ষণ করবে। অতঃপর সদস্য দেশগুলোর চাহিদা অনুপাতে সরবারহ করা হবে।

তিনি আরো জানান, ওআইসির সব সদস্য দেশ নাইজেরিয়ায় খাদ্যের মজুদ গড়ে তোলার ব্যাপারে একমত হয়েছে। ওআইসি সচিবালয় অর্থ সংগ্রহ করবে, খাদ্যদ্রব্য কিনবে এবং নাইজেরিয়ায় তা গুদামজাত করবে। পরবর্তী সময়ে কোনো সদস্য দেশে খাদ্য সংকট তৈরি হলে নাইজেরিয়া থেকে সেখানে খাদ্য সরবারহ করা হবে।

আবদুল্লাহ আবু বাকা বলেন, তাঁর দেশ এরই মধ্যেই ৩৬টি কৌশলগত খাদ্যমজুদাগার গড়ে তুলেছে। নাইজেরিয়াকে কেন্দ্র হিসেবে নির্বাচন করা হয়েছে কাসাভা উৎপাদনের তাঁর শ্রেষ্ঠত্ব। এ ছাড়া আমরা পাম ওয়েল, চাল ও অন্যান্য খাদ্যপণ্য উৎপাদনে সক্ষমতা বাড়ানোর চেষ্টা করছি।
সূত্র : দ্য গার্ডিয়ান ডটএনজি

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ