শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

আজ জামিয়া বাবুনগরের আন্তর্জাতিক শতবার্ষিক ও দস্তারবন্দী সম্মেলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধি: দক্ষিণ পূর্ব এশিয়ার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া বাবু নগরের আজ ৪ জানুয়ারি আন্তর্জাতিক শতবার্ষিকী দস্তারবন্দী সম্মেলন শুরু হবে। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জামিয়ার সহকারী পরিচালক মাওলানা আইয়ুব বাবুনগরী।

দেশের বিভিন্ন জেলা -উপজেলা থেকে মাদ্রাসার ফারেগীন সহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী জামিয়া মুখি। শুক্রবার (৬জানুয়ারি) বিকালে দেশ, জাতি ও ইসলামের সুখ, শান্তি, সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হবে ঐতিহাসিক এ আন্তর্জাতিক শতবার্ষিক ও দস্তারবন্দী সম্মেলন।

মাহফিলের পবিত্র কুরআন ও হাদিসের আলোকে গুরুত্বপূর্ণ আলোচনা করবেন দেশ-বিদেশের ওলামায়ে-মাশায়েখ, ইসলামী স্কলারগণ।নিম্নের সময় সূচিতে সম্মান সূচক পাগড়ী প্রদান করা জামিয়ার ফারেগীন, শিক্ষক মন্ডলী ও ওলামায়ে কেরামদেরকে।
বুধবার বাদে এশা ১৩৭১ হিজরী মোতাবেক ১ ৯২৪ ইং হতে ১৪৩০ হিজরী মোতাবেক ২০০৯ ইং পর্যন্ত ফাজিলদের পাগড়ী প্রদান করা হবে।

২. বৃহস্পতিবার বাদে যোহর ১৪৩১ হিজরী মোতাবেক ২০১০ ইং হতে ১৪৪৩ হিজরী মোতাবেক ২০২২ ইং পর্যন্ত ফাজিলদের প্রদান করা হবে।

৩. জুমাবার বাদে ফজর ১৪৪৪ হিজরী ও জামিয়ার শিক্ষক মন্ডলীদের প্রদান করা হবে।

৪. বাদে জুমা বিশিষ্ট উলামায়ে কেরামগণদের পাগড়ী প্রদান করা হবে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ