শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ওমরা করতে দুই বছর সাইকেল চালিয়ে সৌদি আরবে নাইজেরিয়ান তরুণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নবীজি (সা.)-এর রওজা জিয়ারত করতে দুই বছর সাইকেল চালিয়ে সৌদি আরবে পৌঁছেছেন নাইজেরিয়ার এক তরুণ।

তরুণের নাম আলিয়ান আব্দুল্লাহ বালা। তিনি ৮ ডিসেম্বর জেদ্দায় পৌঁছান। এসময় নাইজেরিয়ার রাষ্ট্রদূত ইয়াহইয়া লাওয়ালের পক্ষ থেকে জেদ্দায় কনস্যুলেট জেনারেলের কর্মকর্তারা তাকে উষ্ণ অভ্যর্থনা জানান।

রাষ্ট্রদূত লাওয়াল বলেছেন, ‘তাকে সম্ভাব্য সবধরনের কনস্যুলার সহায়তা, নির্দেশনা এবং উৎসাহ দেওয়া হয়েছে। সাইকেলে করে পবিত্র শহর মক্কা ও মদিনায় তার ওমরা যাত্রার সব সুবিধাজনক ব্যবস্থা করা হয়েছে।’

নাইজেরিয়ান দূতাবাসও একটি বিবৃতিতে জানিয়েছে, ‘নাইজেরিয়ান মিশন নাইজেরিয়া থেকে সাইকেল চালিয়ে সৌদি আরবে ওমরা করতে আসা তরুণকে স্বাগত জানায়।

আলিয়ান আব্দুল্লাহ বালা মক্কায় ওমরা এবং মদিনায় মসজিদে নববীতে নবীজি (সা.)-এর রওজা জিয়ারতের জন্য ২০২১ সালের ফেব্রুয়ারিতে জোস, মালভূমি ছেড়েছিলেন, এবং তার ইচ্ছা পূরণে নিরাপদে সৌদি আরবে পৌঁছেছেন।

মসজিদে নববীতে নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের রওজা জিয়ারত করে জেদ্দায় ফেরার পর নাইজেরিয়ান সাইকেল চালক এই তরুণের সঙ্গে দেখা করেন রাষ্ট্রদূত।

আধুনিক সময়ে নাইজেরিয়া থেকে ওমরা যাত্রা শুরু করা প্রথম ব্যক্তি বালা। সৌদি আরবে পৌঁছার পর থেকে তিনি অনেক বেশি আত্মবিশ্বাসী।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ