শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বাংলাদেশে আসলেন নদওয়াতুল উলামা লাখনৌ সিনিয়র মুহাদ্দিস মুফতি মুহাম্মদ যায়েদ মাজাহেরী নদভী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। বাংলাদেশে আসলেন হাকীমুল উম্মত আশরাফ আলী থানবী'র জ্ঞান-বিজ্ঞান ও দর্শনের বিশিষ্ট গবেষক, সিনিয়র মুহাদ্দিস ও মুফতি দারুল উলুম নদওয়াতুল উলামা লাখনৌ মাওলানা মুফতি মুহাম্মদ যায়েদ মাজাহেরী নদভী।

গতকাল শনিবার ২৪ডিসেম্বর বিকালে ঢাকা শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ। বাদ মাগরিব উত্তরায় ১৪ নং সেক্টর মাঠে ইসলামী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করবেন। রাত্রিযাপন মাদরাসাতুল হুদা বাসাবোতে।

২৫ ডিসেম্বর রবিবার সকালে মাওলানা মাহফুজুল হকের বাসায় নাস্তা এবং ৯:০০ টায় জামিয়া আজিজিয়ার উলামা তালাবার উদ্দেশ্যে বয়ান।
দুপুর ১২:০০ টায় ফরিদাবাদ মাদরাসার ইফতা ও সকল তাখাস্সুস বিভাগের ছাত্রদের উদ্দেশ্যে 'মুহাজারা' পেশ।

বাদ যহোর মাদরাসা মসজিদে আম বয়ান। বাদ আছর জামিয়া ইসলামিয়া লালমাটিয়ায় উলামা তালাবার উদ্দেশ্যে বয়ান। রাতে ধানমন্ডিস্থ হাফেজ কমর সাহেবের বাসায় রাতের খাবার। বাসাবোস্থ মাদরাসাতুল হুদায় রাত্রিযাপন।

সোমবার সকালে ডাক্তার শাহাবুদ্দিনের বাসায় নাস্তা ও বয়ান। অতঃপর ময়মনসিংহের উদ্দেশ্যে রওনা এবং ময়মনসিংহ শহরস্থ জামিয়া আরাবিয়া মাখজানুল উলুমে উলামা তালাবার উদ্দেশ্যে বয়ান। বিকেলে ভালুকাস্থ মাদরাসাতুল হুদা ভালুকা শাখার বার্ষিক ইসলামী সম্মেলনে অংশগ্রহণ ও প্রধান মেহমান হিসেবে বয়ান।

মঙ্গলবার বাদ ফজর জামিয়া রশিদিয়া ফেনীর উদ্দেশ্যে রওনা। বাদ যহোর উলামা তালাবার উদ্দেশ্য বয়ান পেশ। বাদ আছর হবিগঞ্জের উদ্দেশ্যে রওনা ও জামিয়া হুসাইনিয়া শায়েস্তাগঞ্জের ওয়াজ মাহফিলে প্রধান মেহমান হিসেবে অংশগ্রহণ ও বয়ান এবং সেখানে রাত্রিযাপন।

বুধবার সকালে শ্রীমঙ্গলস্থ তালিমুদ্দীনের প্রোগ্রামে অংশগ্রহণ। ঢাকায় ফেরার পথে মুন্সীগঞ্জ দেওভোগ মাদরাসার মাহফিলে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ ও বয়ান। অতঃপর মাদরাসাতুল হুদা বাসাবোতে রাত্রিযাপন।

বৃহস্পতিবার সকালে মারকাযুদ দাওয়া আল ইসলামিয়া ও মাদসাতুল মাদীনা জিয়ারত এবং মুফতি মুহাম্মদ আবদুল মালিক সাহেব ও মাওলানা আবু তাহের মেসবাহ আদীব সাহেব হুজুরের সাথে সৌজন্য সাক্ষাৎ। বাদ যহোর খিলগাঁওস্থ খিদমাহ হসপিটাল পরিদর্শন।

বাদ আছর থেকে মাদরাসাতুল হুদা বাসাবোতে অনুষ্ঠিত ' হজরত থানবী আওর মাসলাকে রাহে ই'তেদাল' দ্বীনের সকল ক্ষেত্রে হজরত থানবী'র মধ্যপন্থারীতি অবলম্বন শীর্ষক আলোচনাসভায় অংশগ্রহণ প্রবন্ধপাঠ ও প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ এবং সেখানে রাত্রিযাপন।

শুক্রবার বাদ ফজর টঙ্গী বিশ্ব ইজতেমা মাঠস্থ টিনশেট মসজিদে সাথীদের উদ্দেশ্যে বয়ান। সকাল ৯:০০ টায় বাসাবোস্থ মারকাযুত তালীম ওয়াত তারবিয়া লিল বানাত এ মাস্তুরাতের উদ্দেশ্যে বয়ান। বিমানবন্দরস্থ মাদরাসা বাবুস সালামে জুমা আদায় ও মেহমানদারি গ্রহণ। বিকেল ৪:৪৫ মিনিট এর ফ্লাইটে হিন্দুস্থানের উদ্দেশ্য বাংলাদেশ ত্যাগ করবেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ