শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সবার আগে ঈমানকে মজবুত করতে হবে: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: চরমোনাই মাহফিলের নমুনায় কুড়িগ্রামের আল্লামা ফজলুল করিম (রহ:) জামিয়া ইসলামিয়া মাদরাসা প্রাঙ্গনে তিন দিনব্যাপী ইজতেমার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বাদ যোহর ধরলা সেতুর পূর্বপাড়ে মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেবের উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমা।ৎ

উদ্বোধনী বয়ানে দেশ ও জাতির শান্তি কামনা করে চরমোনাই পীর বলেন, আল্লাহর সান্নিধ্য পেতে হলে সবার আগে ঈমানকে মজবুত করতে হবে। দুনিয়া ও আখিরাতে শান্তি পেতে হলে জীবনের প্রতিটি কাজে আল্লাহর হুকুম ও রাসূল সা. এর সুন্নাত অনুযায়ী জীবনকে সাজতে হবে।

ইজতেমার শৃঙ্খলা রক্ষায় কমিটির তিনশতাধিক স্বেচ্ছাস্বেবক ছাড়াও প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে রয়েছেন। সরকারী স্বাস্থ্যবিভাগ এবং ব্যবস্থাপনা কমিটির যৌথ উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়েছে।

ইজতেমা এন্তেজামিয়া কমিটির আহ্বায়ক মাওলানা হাবিবুল্লাহ বেলালী জানান, আগত মুসল্লিদের জন্য পর্যাপ্ত লাইট ও মাইকের ব্যবস্থা করা হয়েছে। প্রতিবছরের ন্যায় ইজতেমায় এবারও লাখো মুসল্লির 'আল্লাহ আল্লাহ' ধ্বনিতে মুখরিত হয়ে ওঠছে ময়দান। এবার উপস্থিত মুসল্লীর সংখ্যা আরও বাড়বে বলে আশা করেন তিনি।

আগামী রোববার (২৫ ডিসেম্বর) ফজরের নামাজের পর আম বয়ানের পর আখেরী মুনাজাতের মাধ্যমে ইজতেমা আনুষ্ঠানিক ভাবে শেষ হবে। এ সময়ে পীর সাহেব চরমোনাই ছাড়াও দেশবরেণ্য আলেম ওলামাগণ বয়ান পেশ করবেন।

আরএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ