শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

বগুড়ার উপ-নির্বাচনে নেই কোনো ইসলামী দল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের পর বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (নন্দীগ্রাম ও কাহালু) আসন শূন্য হয়েছে।

বগুড়া এই দুই আসনে উপনির্বাচনে প্রার্থী হতে কেন্দ্রে দৌড়ঝাঁপ শুরু করেছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাসদসহ বিভিন্ন দলের নেতারা।

সেই সাথে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী এলাকায় ব্যাপক তৎপরতা শুরু করেছেন। তবে এই নির্বাচনে অংশ নিচ্ছেন না কোনো ইসলামিক দলের প্রার্থী।

বিএনপি ও ইসলামী দলগুলো অংশগ্রহণ না করার ফলে রাজনীতির মাঠ সরগরম হলেও নির্বাচনকে ঘিরে সাধারণ মানুষদের তেমন কোনো আগ্রহ নেই।

ইসলামী দলগুলোর দলীয় সূত্রে জানা গেছে, তারা তত্ত্বাবধাক সরকারের অধিনে ছাড়া নির্বাচনে অংশ গ্রহণ করবেন না। উল্লেখ্য, উক্ত আসনে নির্বাচন কমিশন (ইসি) উপনির্বাচনের তফসিল ঘোষনা করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৫ জানুয়ারি। যাচাই-বাচাই ৮ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি। আগামী ১ ফেব্রুয়ারি বুধবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ