শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

ইসলামী অর্থনীতি চালু হলে দেশে কোন গরীব থাকবেনা: মুফতি ফয়জুল করীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক:।। ইসলামী অর্থনীতি চালু হলে দেশে কোন গরীব থাকবেনা বলে মন্তব্য করেছেন মুফতি ফয়জুল করীম

আজ ১৮ ডিসেম্বর, রোববার দুপুর ২ টায়, রাজধানীর মতিঝিলস্থ ঢাকা জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ,ঢাকা মহানগর পূর্ব-এর নগর সম্মেলন'২৩ অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, শায়েখে চরমোনাই।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইসলামী অর্থনীতি হলো ভারসাম্যপূর্ণ অর্থনীতি। ইসলাম ছাড়া অন্য কোন সমাজ ব্যবস্থায়, রাষ্ট্র ব্যবস্থায়, ভারসাম্যতা নেই। দেশের এই সংকটকলীন মুহূর্তেও যদি ইসলামী অর্থনীতি চালু করা হয়, তবে দেশে কোন গরীব থাকবে না।

তিনি বলেন, কল্যাণমুখী রাজনীতির এখন আর অস্তিত্ব নেই। সরকারি দলের সাথে রাজনীতি করলে যাবতীয় সুবিধা ভোগ করা যায়, মন্ত্রিত্ব পাওয়া যায় । সরকারি দল ছাড়া অন্য কোন রাজনৈতিক দল করলে, মত চর্চা করলে হামলা-মামলা, হত্যা, জেলসহ নানা হয়রানির শিকার হতে হয়। রাজনীতিতে এই বৈষম্যই সরকারের পতন ডেকে আনবে।

তিনি আরোও বলেন, ইনসাফপূর্ণ রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠায় ইসলামী সমাজ ব্যবস্থার বিকল্প কিছু নেই। নগর পূর্বের সদ্য সাবেক সভাপতি মুহাম্মাদ সাব্বির আহমাদের সভাপতিত্বে নগর সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম।

তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক পট পরিবর্তন করতে , ঢাকা মহানগর পূর্ব শাখাকে বিশেষ ভূমিকা পালন করতে হবে। এজন্যই নেতাকর্মীদেরকে দেশ, রাষ্ট্র, সমাজ, অর্থনীতি, সমাজনীতি , দর্শন, বিভিন্ন ভাষা সহ যাবতীয় বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে।
আগামীর বাংলাদেশ বিনির্মাণে, কর্মীদের নিজেদেরকে যোগ্য করে গড়ে তোলার জন্য তিনি নেতাকর্মীদের উদ্বুদ্ধ করেন।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ। প্রধান বক্তা বলেন, সংগ্রাম ও গৌরবময় পথ চলার আমাদের ৩১ বছর। দীর্ঘ এই পথ চলায় আমরা কিছু মেধাবী শিক্ষার্থীর দেখা পেয়েছি।

যাদেরকে আমরা সৎ,দক্ষ, যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছি। আমাদের সংগঠন এখন প্রতিটি ওয়ার্ড, প্রতিষ্ঠানে পৌঁছে গেছে। ইসলাম, দেশ স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আগামী দিনে ছাত্র আন্দোলনের তৃণমূল নেতৃবৃন্দকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সম্মেলন শেষে ২০২৩ সেশনের জন্য, ইউসুফ পিয়াসকে সভাপতি , এম জসিম খাঁ'কে সহ-সভাপতি এবং মাইনুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়

নগর পূর্ব নবগঠিত কমিটির সহ-সভাপতি এম.জসীম খাঁ'র সঞ্চালনায় নগর সম্মেলনে আরও বক্তব্য রাখেন, নগর পূর্ব নতুন সাধারণ সম্পাদক মুহাম্মাদ মাঈনুল ইসলাম,সদ্য সাবেক প্রশিক্ষণ সম্পাদক রিদওয়ানুল করিম রিয়াদ, সদ্য সাবেক তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক উবায়দুল্লাহ মাহমুদ, সদ্য সাবেক প্রকাশনা সম্পাদক আব্দুল গফুর মাহমুদী, সদ্য সাবেক অর্থ সম্পাদক আবু সুফিয়ান নোমান,সদ্য সাবেক কওমি মাদরাসা সম্পাদক আব্দুল কাদির, সদ্য সাবেক আলিয়া মাদরাসা সম্পাদক শফিকুল ইসলাম মুহাম্মাদ,সদ্য সাবেক স্কুল ও কলেজ সম্পাদক ইমরান সাদিক, সদ্য সাবেক সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ মুহিব্বুল্লাহ। সদ্য সাবেক সদস্য মাহমুদুল হাসান,সদ্য সাবেক সদস্য-২ মুহাম্মাদ জাকির হোসেন সহ থানা, ওয়ার্ড ও বিভিন্ন প্রতিষ্ঠান শাখার নেতৃবৃন্দ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ