শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

শহিদদের মাগফিরাত কামনায় মাদরাসার শিক্ষার্থীদের পবিত্র কোরআন খতম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: আজ মহান বিজয় দিবস, বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। এতে প্রাণ উৎসর্গ করে শহিদ হয়েছেন অসংখ্য বাংলাদেশি। শহিদদের মাগফিরাত কামনায় পবিত্র কোরআন খতম করেছেন ফেনীর মারকায উমর (রা.) মাদরাসার শিক্ষার্থীরা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসকে ঘিরে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের উদ্যোগ নেয় ফেনীর একাডেমী রোডে অবস্থিত মারকায উমর রা. মাদরাসা। মাদরাসার ছাত্র সংসদের উদ্যোগে বিজয় উৎসবের অংশ হিসেবে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়।

ফজর নামাজের পর শহিদদের মাগফিরাতের উদ্দেশ্যে পবিত্র কোরআন খতম করেন হিফজ বিভাগের শিক্ষার্থীরা। এ সময় তাদের গায়ে সাদা জামার ওপর ছিল মোড়ানো ছিল লাল সবুজ পতাকা।

কোরআন খতমের পর মাদরাসা ক্যাম্পাস থেকে র‌্যালি বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়। এরপর মাদরসায় ফিরে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। ছাত্র সংসদের উপদেষ্টা মাওলানা তারেক সিদ্দিকীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অংশ নেয় সব বিভাগের শিক্ষার্থীরা।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা মিজানুর রহমান হাসিব, হাফেজ মাওলানা আরাফাতসহ অন্যান্য শিক্ষকরা। শহীদদের জন্য মাগফিরাত ও দেশ-জাতির কল্যাণ কামনায় দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল করিম বলেছেন, ‘জাতীয় দিবসগুলোতে আমাদের মাদরাসায় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছোটবেলা থেকেই শিক্ষার্থীদের মধ্যে দেশেপ্রেম তৈরি করতে এসব উদ্যোগ নেওয়া হয়। ’

এ ধরনের আয়োজন আগামী প্রজন্মকে আদর্শ নাগরিক হিসেবে গড়তে সহায়তা করবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ