শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সব জল্পনার অবসান ঘটিয়ে সোমবার (১২ ডিসেম্বর) অনুষ্ঠিত হচ্ছে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এই ইউনিটের ত্রিবার্ষিক সম্মেলন। সবশেষ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০০৫ সালে। তারপর কেটে গেছে ১৭ বছর।

আজ সকাল ১০টায় নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামের সামনের মাঠে সম্মেলনের উদ্বোধন হওয়ার কথা রয়েছে।

সম্মেলন ঘিরে দলের নেতাকর্মীদের মধ্যে দেখা গেছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। পুরো সম্মেলনস্থলসহ আশপাশের এলাকা ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুনে। অনুষ্ঠানে অংশ নিতে ইতোমধ্যে বিভিন্ন উপজেলা থেকে উল্লেখযোগ্য নেতাকর্মী এসে শহরে অবস্থান করছেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এছাড়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আরেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক বেগম ওয়াসিকা আয়েশা খান, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দলীয় সূত্র জানায়, সম্মেলনকে দুটি পর্বে ভাগ করা হয়েছে। প্রথম পর্বে অংশ নেবেন প্রায় ১০ হাজার ডেলিগেট। এরপর দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে জিমনেশিয়ামের ভেতরে। সেখানে অংশ নেবেন প্রায় ৫০০ কাউন্সিলর। এই অধিবেশনে ভোটাভুটি অথবা কেন্দ্রীয় নেতাদের নির্দেশনায় সমঝোতার ভিত্তিতে নতুন কমিটি নির্বাচিত হতে পারে। তবে শীর্ষ দুটি পদে পরিবর্তন আসছে না বলে ইতোমধ্যে গুঞ্জন রয়েছে। যদিও এ বিষয়ে প্রকাশ্যে নেতাকর্মীরা কেউ মুখ খুলছেন না।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‘সম্মেলনের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। সম্মেলনের মধ্য দিয়ে দীর্ঘদিন পর এই ইউনিটে নতুন কমিটি হবে। এজন্য নেতাকর্মীরা বেশ উদগ্রীব রয়েছে। ত্যাগী এবং যোগ্যরা কমিটিতে ঠাঁই পাবেন। বিতর্কিত কাউকে কমিটিতে রাখা হবে না।’

জানা গেছে, কর্ণফুলী, বোয়ালখালী, আনোয়ারা, পটিয়া, চন্দনাইশ, বাঁশখালী, সাতকানিয়া ও লোহাগাড়া এই আটটি উপজেলা নিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ গঠিত। ২০০৫ সালের ২৩ জুলাই সর্বশেষ এই ইউনিটের সম্মেলনে প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুকে সভাপতি এবং মোছলেম উদ্দিন আহমদকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। ২০১২ সালের ৪ নভেম্বর আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুর হয়। এরপর তৎকালীন কমিটির সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিনকে সভাপতি ও মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হয়।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ