শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: যেসব দেশ কথায় কথায় উদ্বেগ প্রকাশ করে সেসব দেশেও রাজনৈতিক কর্মসূচি নিয়ম মেনেই করতে হয় বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশ নিয়ে আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি হয়নি।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) কক্সবাজারের উখিয়ার ইনানীতে আয়োজিত আন্তর্জাতিক ফ্লিট রিভিউয়ের অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

নয়াপল্টনে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আয়োজনকে কেন্দ্র করে বুধবার (৭ ডিসেম্বর) পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুলিতে একজন যুবদল নেতা নিহত ও বেশ কয়েকজন আহত হন। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের কয়েকশ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় উদ্বেগ জানিয়েছে জাতিসংঘ ও মার্কিন যুক্তরাষ্ট্র। পশ্চিমা কয়েকটি দেশ বাংলাদেশে তাদের নাগরিকদের চলাচলের বিষয়ে সতর্কতাও জারি করেছে।

এ বিষয়ে সাংবাদিকরা পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন,‘বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কূটনীতিকদের আতঙ্কিত হওয়ার কিছু নেই।

রোহিঙ্গা প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেকোনো মুহূর্তে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ফেরত নিয়ে যেতে পারে। এজন্য তারা কয়েকশ লোককে ভেরিফাইডও করেছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যারা ২০১৬ সালের পর বাংলাদেশে এসেছে, তাদের মিয়ানমার ফিরিয়ে নিতে রাজি। কিন্তু যারা ২০১৬ সালের আগে এসেছে, তাদেরকে নিয়ে যেতে রাজি নয়। ইতিমধ্যে মিয়ানমার যেসব রোহিঙ্গাদের পরিচয় নিশ্চিত করেছে, তাদের যেকোনো মুহূর্তে সেদেশে নিয়ে যেতে পারে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ