শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

মুফতি হামেদ জহিরীর মায়ের ইন্তিকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দেশের ঐতিহ্যবাহী দ্বীনি মারকায জামিয়া সিদ্দীকিয়া যাদুরচর মাদরাসার শায়খুল হাদীস, দেশবরেণ্য আলেম, প্রখ্যাত শায়খুল হাদীস আল্লামা মুফতি হামেদ জহিরী হাফিজাহুল্লাহর রত্নগর্ভা মা গতরাত রাত এগারোটায় নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মরহুমার জানাযার নামাজ আজ ০৫ ডিসেম্বর সকাল এগারোটায় সাভারের দক্ষিণ রাজাশন মুন্সীবাড়ী আনওয়ারুল উলূম মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

ইন্তেকালের সময় তিনি স্বামী, তিন ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমার বড় ছেলে হাফেজ মাওলানা খালেদ সাইফুল্লাহ কাতার প্রবাসী। তিনি কাতার আওকাফের ইমাম ও খতীব।
মেঝো ছেলে মুফতি হামেদ জহিরী ইদারাতুল মা'আরিফ আল ইসলামিয়া মিরপুরের মুহতামিম, জমিদারবাড়ী জামে মসজিদের খতীব এবং যাদুরচর মাদরাসা সহ একাধিক মাদরাসায় শায়খুল হাদীস।

ছোট ছেলে হাফেজ মাওলানা শাহেদ জহিরী আনওয়ারুল উলূম মাদরাসা সাভারের মুহতামিম এবং বৃহত্তর সাভার আশুলিয়ার সর্বস্তরের আলেমদের ঐক্যের সংগঠন ইত্তিহাদুল উলামা সাভার উপজেলার মহাসচিব।
মরহুমার মেয়েরাও আলেমা এবং মুহাদ্দিসা।

বড় মেয়ের জামাতা দেশের শীর্ষ আলেম, আকবর কমপ্লেক্স মাদরাসার মুহতামিম শায়খুল হাদীস আল্লামা মুফতি দেলাওয়ার হোসাইন দা.বা.। ছোট মেয়ের জামাতা মুফতি ইলিয়াস তৈয়ব হারুনিয়া মাদরাসার শিক্ষা সচিব ও সিনিয়র মুহাদ্দিস।

মরহুমার ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন ইত্তিহাদুল উলামা সাভার উপজেলার সভাপতি ও যাদুরচর মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা আলী আকবর কাসেমী, সিনিয়র যুগ্ম মহাসচিব ও দারুল উলূম সাভারের মুহতামিম মুফতি আমিনুল ইসলাম কাসেমী, যুগ্ম মহাসচিব ও দারুল উলূম মাবিয়া গেরুয়া মাদরাসার মুহতামিম মুফতি মাহবূবুর রহমান নবাবগঞ্জী, সাংগঠনিক সম্পাদক ও দারুল আমান রাজারবাড়ী মাদরাসার মুহতামিম মুফতি নাজমুল হাসান বিন নূরী, কোষাধ্যক্ষ ও হারুনিয়া মাদরাসার মুহতামিম মুফতি আলী আশরাফ তৈয়ব, প্রচার সম্পাদক ও তা'লীমুল কুরআন মাদরাসার মুহতামিম মাওলানা বজলুর রহমান বাদশাহ, মিডিয়া বিষয়ক সম্পাদক ও যাদুরচর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি আবদুল্লাহ ফিরোজী প্রমুখ।

আজ এক শোকবার্তায় তারা মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বলেন, মরহুমার ইন্তেকালে জাতি একজন রত্নগর্ভা মা ও মহীয়সী নারীকে হারালো।

আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

ইত্তিহাদ নেতৃবৃন্দ সংগঠনের সব পর্যায়ের দায়িত্বশীলদের মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার আহ্বান জানান।

রব্বে কারীম যেন ক্ষণজন্মা এই মাকে মাফ করে জান্নাতুল ফিরদাউসের উচ্চ মাকাম নসীব করেন এবং শোকসন্তপ্ত পরিবারকে সবরে জামীল ইখতিয়ার করার তৌফিক দান করেন, আমীন।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ