শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

‘জালিমের অবসান ঘটিয়ে মাজলুমের মুখে হাসি ফুটানোর জন্যই দেওবন্দ প্রতিষ্ঠা হয়েছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। রাজধানী ঢাকার চৌধুরীপাড়ায় অবস্থিত শেখ জনুরুদ্দীন রহ: দারুল কুরআন মাদরাসার ৩০ সালা সম্মেলনে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের মহাসচিব, জামিয়া আজিজিয়া মোহাম্মদপুর মাদরাসার মুহতামিম মাওলানা মাহফুজুল হক বলেন, জালিমের অবসান ঘটিয়ে মাজলুমের মুখে হাসি ফুটানোর জন্যই দেওবন্দ প্রতিষ্ঠা হয়েছে, ভারতের এ দারুল উলুম দেবওন্দের কর্মপদ্ধতি বৈপ্লবিক কর্ম পদ্ধতি।

রাজধানী ঢাকার চৌধুরীপাড়ায় অবস্থিত শেখ জনুরুদ্দীন রহ: দারুল কুরআন মাদরাসার ৩০ সালা সম্মেলন শুরু হয়েছে বৃহস্পতিবার। দুই দিনব্যাপী এই সম্মেলনে ভারতের দারুল উলুম দেওবন্দের নায়েবে মুহতামিম মাওলানা রাশেদ আজমী উপস্থিত হয়েছেন। ৩০ সালা দস্তারবন্দী সম্মেলনের প্রথম দিনে বৃহস্পতিবার দূরদুরান্ত থেকে আগত ফুযালাদের পদচারণায় মুখরিত হয়ে ওঠেছে মাদরাসার মাঠ।

আজ (২ ডিসেম্বর) শুক্রবার সকাল ৯টায় বয়ান ২য় দিনের উদ্বোধনী বয়ান করেন মাদরাসার মুহাদ্দিস ও শাইখুল হাদিস, নুর মসজিদের খতিব মাওলানা খুরশিদ আলম কাসেমী। এরপরই বয়ান করেন মাওলানা মাহফুজুল হক। তিনি দারুল উলুম দেওবন্দের চিন্তা চেতনা ও আমাদের আদর্শ এ পথে, আমাদের চলতে হবে এ পথে, জালিমের অবসান ঘটিয়ে মাজলুমের মুখে হাসি ফুটানোর জন্যই দেওবন্দ প্রতিষ্ঠা হয়েছে। এসব বিষয়ে কথা বলেন।

গতকাল বৃহস্পতিবার পাগড়ি প্রদান ও গুরুত্বপূর্ণ বয়ান করেন, মাওলানা ড. মুশতাক আহমদ, মাওলানা আ ব ম সাইফুল ইসলাম, শায়খ আব্দুল মতিন, মাওলানা ইয়াহইয়া, মাহমুদ মুফতি রাশেদ আজমী, মুফতি মোহাম্মদ আলী প্রমুখ।

আল্লামা ফরীদ উদ্দিন মাসউদ ও প্রখ্যাত মুফাসসির মাওলানা নুরুল ইসলাম ওলিপুরীর বয়ানের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি হবে। এছাড়াও মসজিদ প্রাঙনে ইসলামিক বইমেলা ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

দেশ ও জাতির মঙ্গল কামনার মাধ্যমে মুনাজাত অনুষ্ঠিত হবে। শনিবার বাদ ফজর শেখ জনূরুদ্দীন র. দারুল কুরআন মাদরাসায় বুখারী শরীফের দরস প্রদান করবেন আল্লামা রাশেদ আজমী।

এদিকে বয়ান শেষে আল্লামা মাহফুজুল হককে চৌধুরীপাড়া মাদ্রাসার পক্ষ থেকে শুভেচ্ছা ক্রেস্ট তুলে দিয়েছেন চৌধুরীপাড়া মাদ্রাসার মুহতামিম ও শাইখুল হাদিস মাওলানা মাহফুজুল হক।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ