শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


ড. জাফর ইকবালকে ‘আল্লাহর পর শ্রেষ্ঠ যিনি’ উপহার দিলেন মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: কথাসাহিত্যিক ও বিজ্ঞান কল্পকাহিনী লেখক, কলম লেখক, পদার্থবিদ, শিক্ষাবিদ ও আন্দোলনকর্মী, রম্য ম্যাগাজিন উন্মাদের সম্পাদক ড. জাফর ইকবালকে ‘আল্লাহর পর শ্রেষ্ঠ যিনি’ উপহার দিলেন, শোলাকিয়া জাতীয় ঈদগাহের ইমাম, জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষাবোর্ড বাংলাদেশ ও বাংলাদেশ জমিয়তুল উলামার সভাপতি, ইকরা বাংলাদেশের পরিচালক। মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ।

আজ বৃহস্পতিবার মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদের ছেলে মাওলানা সদরুদ্দিন মাকনুন তার ফেসবুকে দেয়া এক পোস্টে এ কথা জানান। তিনি কুরআনের একটি আয়াতও পোস্ট করেন ছবিটির মাথে। ‘তোমাদের মধ্যে এমন একটি দল থাকা উচিত, যারা আহ্বান জানাবে সৎকর্মের প্রতি, নির্দেশ দেবে ভালো কাজের এবং বারণ করবে অন্যায় কাজ থেকে। আর তারাই হলো সফলকাম।’ সুরা আল ইমরান, আয়াত ১০৪।

জানা যায়, ড. জাফর ইকবালকে নিজে পাঠ করে শুনিয়েছেন মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ। বইটি রাসূল সা. এর জীবনচরিত নিয়ে তার স্বরচিত গ্রন্থ।

মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ ড. জাফর ইকবালকে সীরাত গ্রন্থ হাদিয়া দেয়ায় প্রশংসায় ভাসছেন তিনি। ফেসবুকে ইতোমধ্যে অনেকেই এ ছবি শেয়ার করেছে। অনেকে সাধুবাদ জানাচ্ছেন মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদকে। শিবলী আহমাদ নামের একজন লিখেছেন, ড. জাফর ইকবালকে সীরাতের বই ‘আল্লাহর পরে শ্রেষ্ঠ যিনি’ উপহার দেওয়া হচ্ছে। রাসূল সা. এর অনুপম নিষ্কলুষ খুঁতহীন নির্মোহ জীবনের আলোকচ্ছটায় যুগে যুগে আলোকিত হয়েছে ঘোরতর শঠতাপূর্ণ হাজারও বনী আদমের জীবন। হয়তো তার জীবনেও কোন পরিবর্তনের অনেক ভূমিকা পালন করবে।

আবদুস সালাম ইবনে হাশিম নামের এক স্যোসালিস্ট লিখেন, দুই প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বদ্ধমূলকারী, শৈশবের প্রিয় চরিত্র আমার বন্ধু রাশেদ, দিপু নাম্বার টু, রাশা, হাকারবিন, গাব্বু, বকুলাপ্পুর মতো চমৎকার সব সৃষ্টির স্রষ্টা প্রিয় জাফর ইকবালের জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ