শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

মসজিদে নববির খতিব শায়েখ আলি আল হুজায়ফী অসুস্থ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।। সৌদি আরবের মসজিদে নবির ইমাম ও খতিব, শায়েখ আলি বিন আবদুর রহমান আল-হুজাইফি অসুস্থ। তার জন্য দোয়া চেয়েছে তার পরিবার।

ওয়াতন নিউজের বরাতে জানা যায়, গতকাল মদিনার কিং ফাহাদ হাসপাতালের তার হার্টের ক্যাথেটারাইজেশন অপারেশন হয়। অবস্থা এখনো অশঙ্কাজনক। বিশ্ববাসীর কাছে দোয়া চেয়েছেন মসজিদে নববির অন্যান্য ইমাম ও খতিবরা।

বিখ্যাত নাশিদ শিল্পী শায়েখ মিশারি বিন রশিদ আল-আফাসি এক টুইট বার্তায় শায়েখ আলি বিন আবদুর রহমান আল-হুজাইফির জন্য দোয়া করে বলেন, আল্লাহ তায়ালা শায়েখকে অতিদ্রুত সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে দিন।

সর্বশেষ খবর অনুযায়ী বর্তমানে শায়েখ আলি বিন আবদুর রহমান আল-হুজাইফি আইসিওতে আছেন।

আলি বিন আবদুর রহমান আল হুজায়ফি (জন্ম: ২২ মে ১৯৪৭) একজন সৌদি ইমাম। মসজিদে নববির খতিব। মসজিদে কুবা প্রাক্তন ইমাম। ধীর এবং গভীর সুরে কুরআন তেলাওয়াত করার জন্য ব্যাপকভাবে পরিচিতি তিনি।

২২ মে ১৯৪৭ সালে সৌদি আরব এ জন্মগ্রহণ করেন তার পিতার নাম মোহাম্মদ আব্দুল হুজায়ফী। ১৯৭২ সালে তিনি ইমাম মুহাম্মদ ইবনে সৌদ ইসলামি বিশ্ববিদ্যালয় থেকে আইনবিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। ১৯৭৫ সালে আল-আযহার বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন এবং তারপরে তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন।

১৯৭৮ সালে তিনি মসজিদে কুবা ইমাম ও খতিব ছিলেন। ১৯৭৯ সালে মসজিদে নববী ইমাম হন। ১৯৮১ সালে, রমজান মাসে মসজিদ আল-হারাম এ তারাবীহ নামাজের ইমাম নিযুক্ত হন। বর্তমানে মসজিদে নববী কর্মরত রয়েছেন। সূত্র: ওয়াতন, উইকিপিডিয়া

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ