শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

মাত্র ২৬৪ দিনে হিফজ সম্পন্ন করলেন মুন্সীগঞ্জের তালহা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মাত্র ২৬৪ দিনে হিফজ সম্পন্ন করলেন মারকাযুন নূরের ক্ষুদে শিক্ষার্থী মোহাম্মদ আব্দুর রহমান তালহা।

তার বয়স -১০ বছর, হাফেজ মোঃ আব্দুর রহমান তালহার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ সদর উপজেলার সরদার পাড়া। তার পিতার নাম হাফেজ মাওলানা মোহাম্মাদ উল্লাহ, তার মাতার নাম মোসাম্মৎ জোবাইদা, এ দম্পতির দুই সন্তানের মধ্যে সে দ্বিতীয়, জানা যায় নারায়ণগঞ্জ সদর উপজেলা, কুতুবপুর ইউনিয়নের নুরবাগ পুরাতন সিএনজি স্ট্যান্ড সংলগ্ন।

মারকাযুন নূর তাহফীযুল কুরআন বালক বালিকা মাদ্রাসার ছাত্র, অত্র প্রতিষ্ঠানের হিফজ বিভাগের প্রধান হাফেজ আশিকুল ইসলামের তত্ত্বাবধানে হিফজ শুরু ও শেষ করে, ছাত্রের এমন কৃতিত্বে উচ্ছ্বাস প্রকাশ করে হাফেজ আশিকুল ইসলাম বলেন ছেলেটা অনেক ভদ্র যেভাবে পড়াশোনার কথা বলেছি সেভাবেই পড়াশুনায় সর্বাত্মক চেষ্টায় আমি তাকে দেখেছি, আমি আশা করি তাকে সঠিক গাইডলাইন দিতে পারলে ভবিষ্যতে মাঞ্জিলে মাকাসিদ হাসিল হবে, ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন আব্দুর রহমান তালহা প্রথমদিকে দুই থেকে তিন পৃষ্ঠা করে সবক শুনাতো, পরবর্তীতে মাদ্রাসার পরিচালকের দিকনির্দেশনা অনুযায়ী সবক বাড়ানোর জন্য উৎসাহ প্রদান করা হয়, যার ফলে আলহামদুলিল্লাহ দিনে পাঁচ থেকে সাত পৃষ্ঠা করে সবক শুনিয়েছে, এমনকি কখনো কখনো দশ পৃষ্ঠা করেও সবক শুনিয়েছে।

এদিকে অত্র মাদ্রাসার সভাপতি জনাব মোঃ আবুল বাশার জানিয়েছেন সচেতন অভিভাবক বৃন্দের অভূতপূর্ব সাড়া এবং শিক্ষকবৃন্দের অবিরাম প্রচেষ্টায় এ প্রতিষ্ঠানটি শুরু লগ্ন থেকেই অভাবনীয় সাফল্য অর্জন করে, সকলের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে আলহামদুলিল্লাহ। তারই ধারাবাহিকতাই নতুন আরো একটি সাফল্য অর্জন আমাদের আগামীর পথচলা কে আরো বেগবান করবে ইনশাআল্লাহ।

মাত্র ৯ মাসে হিফজ সম্পন্ন করে অনন্য এক গৌরব অর্জন করলেন খুদে শিক্ষার্থী আব্দুর রহমান তালহা। এদিকে অত্র মাদ্রাসার শিক্ষা সচিব হাফেজ মাওলানা আনাস জানিয়েছেন, হাফেজ আব্দুর রহমান তালহার প্রাথমিক লেখাপড়া স্বীয় পিতার কাছ থেকেই শুরু হলেও পরবর্তীতে অত্র মাদ্রাসায় ভর্তি হয়ে চলতি বছরের ২ই মার্চ হিফজ বিভাগে নিয়মিত ক্লাস শুরু করে।

মাত্র ২৬৪ দিনে অর্থাৎ চলতি বছরের ২১ নভেম্বর সে সফলভাবে সম্পূর্ণ কোরআন মাজীদ মুখস্ত করে হাফেজ হওয়ার অনন্য এই গৌরব অর্জন করেছে। আলহামদুলিল্লাহ।

মারকাযুন নূর তাহফীযুল কুরআন বালক বালিকা মাদ্রাসার পরিচালক হাফেজ ক্বারী মোঃ তাওহীদুল ইসলাম, আব্দুর রহমান তালহা ও অত্র প্রতিষ্ঠানের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ