শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

কুরআন প্রতিযোগিতায় প্রথম হয়ে প্রশংসায় ভাসছেন হিন্দু শিশু পার্বতী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মো: সোহেল রানা: বর্তমান সময়ে বিশ্বের বিভিন্ন দেশে পবিত্র কুরআন প্রতিযোগিতায় ছোট্ট শিশুরাই বিজয়ী হচ্ছে। যা ইতিমধ্যে বাংলাদেশের বেশ কয়েকজন শিশু কুরআন প্রতিযোগিতায় বিজয় হয়েছে। আর এসব প্রতিযোগিতায় বিজয়ী সকলেই মুসলিম পরিবারের সন্তান। তবে এবার পবিত্র কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করছেন পার্বতী নামে এক হিন্দু শিশু।

সোমবার ইন্ডিয়া টুডে এর প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের কেরালা রাজ্যের কোঝিকোড়ে (কালিকট) অনুষ্ঠিত ‘থডনুর সাব-ডিস্ট্রিক্ট আর্টস ফেস্টিভ্যালে’ এই কীর্তি অর্জন করে পার্বতী।

পার্বতী হিন্দু পরিবারের সন্তান হওয়ার সত্ত্বেও কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় A গ্রেড নিয়ে প্রথম পুরস্কার জিতেছে। আরবি ভাষায় সাবলীলতা দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন তিনি।

পার্বতী রাজ্যের চিমারাথার এলপি স্কুলের চতুর্থ শ্রেণিতে পড়াশোনা করে। তার বাবার নাম নলেশ বুবি। তিনি কোঝিকোড়ে কর্মরত একজন আইটি প্রফেশনাল। আর তার মা দিনা প্রভা একজন ইংরেজি শিক্ষিকা। পারভানা নামে পার্বতীর একটি যমজ বোন রয়েছে। সেও আরবীতে বেশ পারদর্শী।

তাদের বাবা-মা অনুভব করেছিল যে বাচ্চারা এমন একটি ভাষা শিখুক যা তারা জানে না এতে ভাল উত্সাহ হবে। সেই চাওয়া থেকেই তারা দুইবোন আরবি ভাষা ও কুরআন পাঠের শিক্ষা নেয়। পার্বতীর স্কুলের শিক্ষকরা মনে করেন তিনি প্রমাণ করেছেন যে ভাষার কোনো ধর্ম নেই।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ