শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


‘হুব্বে রাসূল সা. এর জ্বলন্ত উদহারণ ছিলেন হাজি সাহেব হুজুর রহ.

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মহীরুহতুল্য আলেম,দেশের অন্যতম শ্রেষ্ঠ দীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামেয়া কোরআনিয়া আরাবিয়া লালবাগ মাদ্রাসার সম্মানিত শয়খুল হাদীস হযরত মাওলানা হাবীবুর রহমান হাজি সাহেব হুজুর রহ. মহান রবের ডাকে সাড়া দিয়েছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বর্ষীয়ান আলেমেদ্বীন, হক ও হক্কানিয়তের পতাকাবাহী,খ্যতিমান মুহাদ্দিস, ইলমী জগতের অন্যতম নকীব,কিংবদন্তী দরদী আলেম,আলোর মিনার, মুখলিস এই বরেণ্য আলেম ব্যক্তিত্বের ইন্তেকালে আমি গভীর ভাবে শোকাহত। তাঁর শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়,স্বজন, সহকর্মী, ছাত্র, শুভানুধ্যায়ীদের প্রতি আমি গভীর সমাবেদনা জানাচ্ছি।

মহান আল্লাহর শাহী দরবারে বিনম্র ফরিয়াদ করছি, আল্লাহ! আপনি আপনার এই প্রিয় মুখলিস আলেম বান্দাহকে রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতের মেহমান করে নিন। আমীন।

আমার জীবনে হযরতের রহ. অসংখ্য সৃতি। প্রায় তিন যুগ তার সান্নিধ্যে থেকেছি। তার নির্দেশনায় অনেক কাজ করার চেষ্টা করেছি। হুব্বে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কেমন? এর জ্বলন্ত উদহারন তার মধ্যে দেখেছি।

উম্মতের দরদ কাকে বলে তা তার মাঝে দেখেছি। বিনয় কাকে বলে তা তার থেকে শেখার চেষ্টা করেছি। হাদীসের দরস দেয়ার ক্ষেত্রে পুরা সবক দু-জানু হয়ে দরস দেয়ার অনন্য নজীর তাঁর মাঝে পেয়েছি।

প্রতিবার তার কাছ থেকে শিখেছি। সর্বশেষ গিয়েছিলাম হাসপাতালে। তিনি তখন বিছানায়। অসুস্থ ও ক্লান্ত। কিন্তু তিনি ছিলেন সজীব এবং তাঁর ভেতরের জগত তখনও প্রাণবন্ত।

তার ইন্তেকাল এমন যার সাথে অন্য কিছুর তুলনা চলে না। আজ থেকে মহীরুহতুল্য এই প্রথিতযশা, দরদী আলেম নাম লেখালেন ইতিহাসের পাতায়। তিনি জান্নাতুল ফেরদাওসবাসী হোন মহান রবের করুণাছায়ায়। তিনি স্মরণীয় হয়ে থাকবেন তাঁর খিদমতের মধ্যে ও মহান কর্মের মধ্যে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ