শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


ঢাকা ছাড়লেন দেওবন্দের মুহতামিম ও আল্লামা হানিফ জালান্ধরি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত ৩৬ তম আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে এসেছেন দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শাইখুল হাদিস মুফতি আবুল কাসেম নোমানি ও পাকিস্তান কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব আল্লামা হানিফ জালান্ধরি।

ইসলামী মহা সম্মেলনে যোগদান করে আজ শনিবার বিকেলে তারা বাংলাদেশ ত্যাগ করেছেন।

জানা যায়, ৩ দিনের সংক্ষিপ্ত বাংলাদেশ সফরে বাংলাদেশে এসেছেন দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানি। তিনি চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত ৩৬ তম আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে অংশগ্রহন করেন। এছাড়াও তিনি ঢাকার উত্তরা, টঙ্গী, বসিলাসহ বিভিন্ন জায়গায় ইসলামী সম্মেলনে যোগ দেন। আল্লামা নুর হুসাইন কাসেমি রহ. এর মাকবারা ও জামিয়া সাবহানিয়া জিয়ারত করেন। মুফতি রফি উসমানির ইন্তিকাল করায় তার সফর সংক্ষিপ্ত করতে হয়। বাংলাদেশের আলেমদের সাথে মতবিনিময় করার কথা থাকলেও সম্ভব হয়নি।

এদিকে চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত ৩৬ তম আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে আসেন পাকিস্তান কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব আল্লামা হানিফ জালান্ধরি।

সংক্ষিপ্ত সফর শেষে দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসেম নোমানি ও পাকিস্তান কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের মহাসচিব আল্লামা হানিফ জালান্ধরি বাংলাদেশ ত্যাগ করেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ