শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


মাওলানা নদভীর বেফাকে দায়িত্ব পাওয়ার ২০ দিন: কাজের অগ্রতি সম্পর্কে যা জানালেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: দেশের বৃহত্তম কওমী বোর্ডের মুরুব্বী ও কমিটির জিম্মাদারগণের সাংবিধানিক মিটিংয়ে বেফাকের প্রতিটি কাজে গতিশীলতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার দৃঢ়প্রত্যয়। আল্লাহ্ তাআলার অসংখ্য অগণিত শুকরিয়া যে তিনি অভাজন গুনাহগারকে গত ২০ দিন বেফাকের মহাপরিচালক পরিচয়ে নগন্য কিছু খিদমত করার তওফীক দান করেছেন।

মনে মনে প্ল্যান করেছিলাম ১০০ দিনের। রোডম্যাপ ছিল ৬ মাসে বেফাককে বাংলাদেশের অন্যতম গতিশীল আদর্শ সংস্থায় রূপান্তরিত করা হবে।

তবে আল্লাহ চেয়েছেন, বেফাক যেন অধম বান্দার আশা ও কল্পনার চেয়েও দ্রুত জাতির রোল মডেল প্রতিষ্ঠানে পরিণত হয়। ১০০ দিন পার হওয়ার পর বান্দা বেফাকের মুরব্বী এবং নেতা পর্যায়ে নিজ খিদমতের প্রতিবেদন পেশ করার ইচ্ছা রাখে।

তবে আকাবিরের নেক নজর, সহযোগিতা, দোয়া, হিম্মত আফযায়ি, ভরপুর সহযোগিতা বান্দাকে আপ্লুত ও আত্মবিশ্বাসী করে তুলেছে। আমি তাঁদের প্রতি প্রসন্ন এবং কৃতজ্ঞ। জাযাহুমুল্লাহু তাআলা আহসানাল জাযা ফিদ্দা-রাইন।

প্রথমে দায়িত্ব নিয়ে যে ১০ টি টপ প্রায়োরিটি বেছে নিয়েছিলাম, এর ৭টি বাস্তবে রূপায়িত হয়েছে। ৩টি আগামী দুই মাসের মধ্যে হবে ইনশাআল্লাহ।

আগে আমি বেফাকের শুরা ও আমেলার সদস্য ছিলাম। কাজের ক্ষমতা, অংশগ্রহণ ও অবাধ গতিশীলতার সুবিধার্থ গতকাল ১৬ নভেম্বরের ২০২২ মিটিংয়ে বেফাক নেতৃবৃন্দ একমত হয়ে এই অধমকে বেফাকের খাস কমিটি তথা এলিট স্টাণ্ডিং কমিটির অন্তর্ভুক্ত করে নেন। আলহামদুলিল্লাহ। আল হাইয়াতুল উলিয়ার স্থায়ী কমিটির অন্যতম সদস্য হিসাবেও এ অকিঞ্চিৎকর মনোনীত হয়েছে।

আমি কী বলে শুকরিয়া জানাবো ভাষা খুঁজে পাইনা। আমার মতো এক দুর্বল ব্যক্তির প্রতি বেফাক সভাপতি আল্লামা মাহমূদুল হাসান, সিনিয়র সহ সভাপতি আল্লামা সাজিদুর রহমান, সহ সভাপতি সর্বহযরত মুফতি মনসুর আহমদ, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মুসলেহুদ্দীন গহরপুরী, মুফতি জাফর আহমদ, মাওলানা আনাস মাদানী, মাওলানা নেয়ামতুল্লাহ ফরীদি প্রমুখ সহসভাপতি ও মজলিসে খাসের সদস্যগণ, বিশেষ করে মহাসচিব মাওলানা মাহফুযুল হক (হাফিজাহুমুল্লাহ ওয়া রা'আহুম) সাহেবগণের মায়া মমতা, ইজ্জত আফযায়ি, কদরদানি ইহ জীবনে আমার সবকিছু দিলেও শোধ করতে পারবোনা। আমি খুশি, আমি মামনূন। বেফাকের সবাই মিলে আমাকে যেভাবে বরণ করে নিয়েছেন, এ আমার কৃতিত্ব নয়, এটি আমার প্রতি বেফাকের অতীত মুরব্বীদের দিলি তাওয়াজ্জুহ ও নেক দোয়ারই ফল।

আল্লাহ নেক হায়াত দান করে সুস্থ কর্মক্ষম রাখলে আমি আইডিয়া, কাজ ও সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে মুরব্বী এবং সহযোদ্ধাবৃন্দের আস্থা, ভালোবাসা ও বিশ্বাসের মূল্য দেবো ইনশাআল্লাহ।

তাঁরা আমাকে শক্তিশালী ও গতিশীল করেছেন, আমি তাদের প্রত্যাশার সম্মান রাখবো। গতকালের মিটিংয়ে বেফাকের ২২ তলা বিশিষ্ট প্রধান কার্যালয়ের কাজ শুরু, অফিসের সকল বিভাগ স্মার্ট, ফেয়ার, ট্রান্সপারেন্ট করা, কওমী কল্যাণ ও উন্নয়ন রোডম্যাপসহ কয়েকটি যুগান্তকারী নির্দেশনা এসেছে।

এক মুহূর্ত বিলম্ব না করে পদক্ষেপ গ্রহণ শুরু হয়েছে। কাল হাফ বন্ধের দিনও সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত বেফাক নেতৃবৃন্দের উপস্থিতিতে মিটিংয়ের পর মিটিং আর সাথে ব্যবস্থা ও পদক্ষেপ গ্রহণ চলেছে তো চলেছেই। আজ শুক্রবারও বেফাক অফিস কর্মরত।

ডিসেম্বরের শেষাংশে জাতীয় নির্বাহী কমিটির মিটিংয়ে আমরা বেফাকের উন্নত পরিশীলিত নতুন ইমেজ উপস্থাপন করবো বলে আশা রাখি। সকলের দোয়া কাম্য।

বহু পরামর্শ, অভিযোগ, প্রত্যাশা পেয়েছি, পাচ্ছি। এসবের আলোয় এজেণ্ডা তৈরি হচ্ছে। আল্লাহ চাইলে এক এক করে সব বাস্তবায়নের মাধ্যমে উলামায়ে দেওবন্দের মিশন পূর্ণ সফলতার দিকে এগিয়ে যাবে।

আল্লাহর সাহায্য ও বিজয় বেশি দূরে নয়। নাসরুম মিনাল্লাহি ওয়া ফাতহুন কারীব। বিশ্বাসী বান্দাদের সুসংবাদ দিয়ে দিন। ওয়া বাশশিরিল মু'মিনীন।

(শ্রুতি লিখন, ড. মুহাম্মদ আমিন, মহাপরিচালক মহোদয়ের ব্যক্তিগত সহকারীদের অন্যতম। প্রচারে, শায়খ নদভীর গণসংযোগ কর্মকর্তা।)

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ