শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

ডেঙ্গু ও জলাবদ্ধতা দূরীকরণে উত্তরায় ইসলামী আন্দোলনের মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর উত্তরা পশ্চিম থানায় ডেঙ্গু'র বিস্তার রোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ ও লেকপাড় ঘিরে জলাবদ্ধতা দূরীকরণের দাবিতে মানববন্ধন করে‌ছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের আওতাধীন উত্তরা পশ্চিম থানা শাখা।

শুক্রবার (১৮ নভেম্বর) বাদ জুমা ইসলামী আন্দোলন বাংলাদেশ উত্তরা পশ্চিম থানার সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে ও থানা সেক্রেটারী মাওলানা জিয়াউর রহমানের সঞ্চালনায়  আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি, বিগত জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে হাতপাখা প্রতীকের সংসদ সদস্য পদপ্রার্থী, বিশিষ্ট ব্যবসায়ী ও জননেতা আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নাগরিক অধিকার বঞ্চিত ঢাকা সিটি কর্পোরেশনের জনগণ অনেক ভোগান্তির শিকার। স্বাস্থ্য, শিক্ষা, গ্যাস ও পানি সঙ্কট মোকাবেলা করেই নগরবাসীকে বেঁচে থাকতে হয়। অধিকাংশ এলাকায় গ্যাস ও পানি সঙ্কটের পাশাপাশি ডেঙ্গু চারদিকে মহামারীর ন্যায় ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে যুগোপযোগী ও কার্যকরী পদক্ষেপ হাতে না নেয়ায় ডেঙ্গু আজ মহামারীর আকার ধারন করেছে। নাগরিক নিশ্চিত করতে সিটি কর্পোরেশন ও সংশ্লিষ্টদের যথাযথ ভূমিকা রাখতে হবে।

তিনি লেকপাড়ের জলাবদ্ধতা ও ডেঙ্গুর প্রকোপ দূরীকরণের দাবী জানিয়ে বলেন, উত্তরা পশ্চিম থানার লেকপাড়ের পাশে জমে থাকা পানি ও দীর্ঘ দিনের জলাবদ্ধতা ডেঙ্গুর প্রজনন কেন্দ্র কি না তা খতিয়ে দেখতে হবে। স্থানীয়দের স্বাস্থ্য সুরক্ষায় এখানকার জলাবদ্ধতা দূরীকরণ নিশ্চিত করতে হবে।

মানববন্ধন কর্মসূচিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ উত্তরা পশ্চিম থানার সহ-সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক হাফেজ হারুনুর রশিদ, ইসলামী যুব আন্দোলন উত্তরা পশ্চিম থানা সভাপতি কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন উত্তরা পশ্চিম থানা সভাপতি মামুন মোল্লা, সাধারণ সম্পাদক ডাক্তার সোহেল মাহমুদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ উত্তরা পশ্চিম থানা সভাপতি মাহমুদ হাসান, সাধারণ সম্পাদক, আবুল হাসান সহ থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ এবং স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃতদের মাগফিরাত ও অসুস্থদের দ্রুত সুস্থতা কামনা করে মানববন্ধন কর্মসূচি সমাপ্ত করা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ