শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

বৃহস্পতিবার ফকিহুল মিল্লাত স্মারকের পাঠোন্মোচন করবেন আল্লামা আবুল কাসেম নোমানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আদিয়াত হাসান: দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা আবুল কাসেম নোমানির হাতে পাঠোন্মোচন হতে যাচ্ছে ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রহ. স্মারক গ্রন্থের।

জানা যায়, আগামী বৃহস্পতিবার (১৭ নভেম্বর) চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিব্য দুই দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে আল্লামা আবুল কাসেম নোমানির হাতে এ স্মারকগ্রন্থ তুলে দিবেন বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ও ফকিহুল মিল্লাত রহ. বড় সাহেবজাদা মুফতি আরশাদ রাহমানী।

উপমহাদেশের বরেণ্য আলেম ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রাহিমাহুল্লাহ এদেশে ইহয়ায়ে সুন্নাত, ইলমের শুদ্ধ চর্চা ও ইসলামি ফিকহের সমৃদ্ধ পথযাত্রার অন্যতম পথিকৃৎ। তিনি ছিলেন একাধারে প্রাজ্ঞ আলেম, যুগ সচেতন ফিকহবিদ ও বুদ্ধিদীপ্ত ইসলাহি মুরব্বি। অনুসরণীয় এই বুজুর্গের জীবন, কর্ম ও আদর্শের চর্চার সুবিধার্থে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম তার ওপর একটি প্রামাণ্য স্মারকগ্রন্থ প্রকাশ করতে যাচ্ছে।

জানা যায়,স্মারকটির সম্পাদক হুমায়ুন আইয়ুব এবং প্রধান সম্পাদক জহির উদ্দীন বাবর। স্মারকটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফকিহুল মিল্লাত রহ. এর বড় সাহেবজাদা, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি আরশাদ রাহমানী। তাছাড়া টিম আওয়ার ইসলামকে আন্তরিকভাবে সার্বিক সহযোগিতা করেছেন ফকিহুল মিল্লাত রহ. এর ছোট সাহেবজাদা মুফতি শাহেদ রাহমানী।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ