শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

আর যুক্তরাষ্ট্রকে দোষ দেবেন না ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার জন্য আর যুক্তরাষ্ট্রকে দোষ দেবেন না বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। লাহোরে নিজের বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলীয় সমর্থকদের উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন। খবর ডনের।

চলতি বছরের শুরুর দিকে অনাস্থা ভোটে প্রধানমন্ত্রীত্ব হারানোর পর যুক্তরাষ্ট্র প্রশাসনের ষড়যন্ত্রে তার ক্ষমতাচ্যুতি হয়েছে বলে বারবার বলে আসছিলেন পিটিআইপ্রধান। এবার সেই তিনিই যুক্তরাষ্ট্রকে আর দোষ না দেওয়ার কথা বলছেন। এ ঘটনাকে ‘বিস্ময়কর’ বলছে ডন।

ভাষণে ইমরান বলেছেন, তিনি ওয়াশিংটন ও ইসলামাবাদের মধ্যে ‘মর্যাদাপূর্ণ’ সম্পর্ক চান। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক প্রভু-চাকরের মতো বা প্রভু-দাসের মতো হয়ে আছে। আমরা ব্যবহৃত হয়েছি ভাড়াটে বন্দুকের মতো। কিন্তু এর জন্য আমি তাদের থেকে বেশি আমাদের সরকারগুলোকে দায় দিচ্ছি।

এ সময় ইউক্রেনে রাশিয়া সেনা পাঠানোর প্রাক্কালে নিজের মস্কো ভ্রমণকে ‘বিব্রতকর’ বলেও অ্যাখ্যা দেন ইমরান। যদিও এই সফর আরও কয়েক মাস আগেই ঠিক করা হয়েছিল বলে জানান তিনি। এছাড়া গত ৭ মাসের কার্যপ্রণালির ব্যাপারে দেশের সরকারের ব্যাখ্যা দেওয়া উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ