শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে নতুন উদ্যমে কাজ শুরু করেছি: ডিসি ওয়ারী খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ

আজ থেকে ই-টিকিটে আরও ৩০ কোম্পানির বাস চালু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর মিরপুর রুটে রোববার (১৩ নভেম্বর) থেকে ৩০ কোম্পানির বাস ই-টিকিটিংয়ের অধীনে চলবে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। এছাড়া আগামী ৩১ জানুয়ারির মধ্যে ঢাকার সব এলাকার বাসই ই-টিকেটিংয়ের আওতায় আসবে।

আজ শনিবার (১২ নভেম্বর) রাজধানীর ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে গণপরিবহনে ই-টিকিটিং পদ্ধতি চালুর বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংগঠনটির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

তিনি বলেন, ই-টিকেটিংয়ের আওতায় সবাইকে আসতে হবে। ই-টিকেটিংয়ে অসম প্রতিযোগিতা থাকবে না। চুক্তিভিত্তিক গাড়ি চলাচল বন্ধ হবে। পরিবহন শ্রমিকরা বেতন সিস্টেমের আওতায় চলে আসবেন। যত্রতত্র গাড়ি থামানো এবং প্রতিযোগিতা বন্ধে সেন্ট্রাল মনিটরিং সেল গঠন করা হবে। ঢাকা ও চট্টগ্রামের শহরতলিসহ মোট ৯৭টি কোম্পানির গাড়ি ২৮ ফেব্রুয়ারির মধ্যে ই-টিকেটিংয়ের আওতায় আসবে।

এনায়েত উল্লাহ বলেন, ‘অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে আমরা দীর্ঘদিন যাবৎ অভিযোগ পেয়ে আসছি। সেগুলো দূর করার জন্য ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি কাজ করে আসছে। বর্তমানে ঢাকা শহর এবং শহরতলিতে মোট ৯৭টি বাস কোম্পানি বাস পরিচালনা করে। তাদের নিয়ে আমরা বিভিন্ন সময় সভা করেছি। বিভিন্ন সময় মোট ২১টি সার্কুলার দিয়েছি। ৯টি ভিজিল্যান্স টিম গঠন করে রাস্তায় মাসের পর মাস ডিউটি করিয়েছি এবং আমি নিজেও মাঠে ছিলাম দীর্ঘ সময়; বিশেষ করে অতিরিক্ত ভাড়ার বিষয়টি আমরা বিগত দিনে সমাধান করতে পারিনি। দীর্ঘ সময় পরে গেটলক সার্ভিস, সিটিং সার্ভিস এগুলো আমরা বন্ধ করতে পেরেছি। কিন্তু তারপরও অতিরিক্ত ভাড়ার বিষয়টি আমাদের অভিযোগে বারবার আসছিল। তাই গত ২২ সেপ্টেম্বর থেকে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে ই-টিকেটিং পদ্ধতি চালু করা হয়। ওই সময় মিরপুরের ৮টি বাস কোম্পানিতে প্রথম পরীক্ষামূলকভাবে এটি চালু করা হয়েছিল।’

পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে একটি মনিটরিং সেল গঠন করা হয়েছে জানিয়ে এনায়েত উল্লাহ বলেন, ‘দুজন কর্মকর্তা এটি সমন্বয় করবেন। এর জন্য আমরা একটি হটলাইন তৈরি করেছি, যেখানে তিনটি নম্বর রয়েছে। নম্বরগুলো হচ্ছে : ০১৬১৮৯৩৩৫৩১, ০১৬১৮৯৩৬১৮৫ এবং ০১৮৭০১৪৬৪২২।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ