শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

৪০ দিন ফজরের নামাজ পড়ে উপহার পেলো ৬৫ জন শিক্ষার্থী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: নওগাঁয় এক টানা ৪০ দিন জামায়াতের সঙ্গে ফজরের নামাজ আদায় করে বাইসাইকেল পুরস্কার পেয়েছেন ৪৮ জন শিক্ষার্থী। এছাড়া ১৭ জন শিক্ষার্থী পেয়েছেন ইসলামিক বই।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে বকুল বালিকা দলের উদ্যোগে নওগাঁ নওজোয়ান মাঠে শিক্ষার্থীদের হাতে এসব পুরস্কার তুলে দেওয়া হয়।

৪০ দিন জামায়াতের সাথে ফজরের নামাজ আদায়ের শর্তে নিবন্ধন করেন ৬৫ জন শিক্ষার্থী, তাদের সবারই বয়স ১০ থেকে ১৭ বছরের মধ্যে। যারা শর্ত পূরণ করতে পারবেন, তাদের নতুন বাইসাইকেল প্রদান করা হবে। যার ফলে শর্তানুযায়ী বাইসাইকেল ও ইসলামিক বই উপহার দেওযা হয়েছে।

সাইকেল উপহার পেয়ে খুশি শিক্ষার্থীরা। ছেলেদের এমন অর্জনে খুশি অভিভাবকরাও। তবে তাদের এমন অভ্যাস যেন হারিয়ে না যায়, সেই দিকে সচেষ্ট মনোনিবেশ রাখার আহ্বান অভিভাবকদের।

অভিভাবকরা জানায়, বাচ্চারা যেন নিয়মিত নামাজ পড়েন ও শিষ্টাচার ভুলে না যায়, সে জন্য যত্নবান হতে হবে। এ পদ্ধতি বাচ্চাদের ধর্মীয় অনুশাসনে রাখবে। বকুল বালিকা দল সংগঠনকে এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান তারা।

এ বিষয়ে বকুল বালিকা দলের সহসভাপতি নাহিদ নিগার তিনি জানান, পূর্বে জেলার অসহায় মানুষের জন্য কাজ করেছি। শহর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য ডাস্টবিনের ব্যবস্থাও করা হয়েছে। শিক্ষার্থীদের ধর্মীয় এবং শারীরিক উন্নতির জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের হাতে বাইসাইকেল ও ইসলামিক বই তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন।

তিনি বলেন, বকুল বালিকা দল সংগঠনটি জেলার উন্নয়নমূলক কাজে অনেক সহায়তা করছেন। তাদের এমন উদ্যোগে শিক্ষার্থীরা সারাদিনের ক্লান্তি শেষে ভালো কাজের প্রতি স্পৃহা পাবেন।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ