শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

খেরসন থেকে সৈন্য প্রত্যাহারের নির্দেশ রাশিয়ার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের খেরসন নগরী থেকে নিজেদের সৈন্য প্রত্যাহারের নির্দেশ দিয়েছে রাশিয়া। যুদ্ধ শুরুর পর থেকে এই একটি মাত্র শহর ভ্লাদিমির পুতিনের সৈন্যদের দখলে রয়েছে। খবর আলজাজিরা’র।

গত এক সপ্তাহে ইউক্রেনীয় বাহিনী শহরটির দিকে অগ্রসর হওয়ার পর গত বুধবার রাশিয়া থেকে এই ঘোষণা আসে। এর ফলে যুদ্ধেরে রণকৌশল পরিবর্তনের একটি সম্ভাব্য ইঙ্গিত দেয়।

জেনারেল সেরগেই সুরোভিকিন টেলিভিশনে এক সাক্ষাৎকারে বলেন, পর‌্যাপ্ত রসদ ও জনবল না থাকায় খেরসন শহরে দীর্ঘদিন সৈন্য মোতায়েন রাখা সম্ভব নয়।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সেরগেই শোইগু এই মন্তব্যে একমত প্রকাশ করে বলেন, আমি আপনার প্রস্তাবের সঙ্গে একমত পোষণ করছি। সৈন্য প্রত্যাহারের কাজে এগিয়ে যান এবং সৈন্যদের নদীর ওপারে স্থানান্তরে সব রকমের ব্যবস্থা নিন।

খেরসনে রাশিয়ার নিয়োজিত ডেপুটি হেড কিরিল স্ত্রেমাসভ ওই এলাকার বাসিন্দাদের সরে যাওয়ার আহ্বান জানানোর এক সপ্তাহ পরেই তিনি গাড়ি দুর্ঘটনায় মারা যান। তার মৃত্যুর ঘণ্টাখানেক পরেই রাশিয়া সেখান থেকে সৈন্য প্রত্যাহারের ঘোষণা দেয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ