শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

বান্দরবানের ৩ উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল আরও ৪ দিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: জেলার রোয়াংছড়ি, রুমা এবং থানচি‌ উপজেলাতে স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা আরও ৪দিন বাড়ানো হয়েছে। আগামী শনিবার (১২ নভেম্বর) পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

মঙ্গলবার (৮ নভেম্বর) জনস্বার্থে জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জির সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে এবার আলীকদম উপজেলায় নিষেধাজ্ঞা নেই।

বিজ্ঞ‌প্তিতে বলা হয়, জেলার রোয়াংছ‌ড়ি, রুমা, ও থান‌চিতে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহে বান্দরবান সেনা রিজিয়ন টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে। তাই পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে রোয়াংছড়ি, রুমা এবং থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা আগামী শনিবার (১২ নভেম্বর) পর্যন্ত ব‌াড়ানো হয়েছে।

এর আগে, গত সোমবার (১৭ অক্টোবর) রা‌ত থেকে রুমা ও রোয়াংছ‌ড়িতে এবং রোববার (২৩ অক্টোবর) থেকে রোববার (৩০ অক্টোবর) পর্যন্ত থান‌চি ও আলীকদমে পর্যটকদের ভ্রম‌ণ নিষিদ্ধ করা হয়। পরে এ চার উপজেলায় (৩১ অক্টোবর) থেকে (১২ নভেম্বর) পর্যন্ত দুই দফায় ৮ দিন নিষেধাজ্ঞা বাড়ানো হয়।

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এবার আলীকদম উপজেলা ছাড়া রোয়াংছড়ি, রুমা ও থান‌চিতে যেতে পর্যটকদের নিরুৎসা‌হিত করার প্রজ্ঞাপনটি বলবৎ রয়েছে। পরবর্তী কোনো নির্দেশনা পাওয়া না গেলে রোয়াংছড়ি, রুমা এবং থানচি উপজেলাতে (১২ নভেম্বর) পর্যন্ত তা বলবৎ থাকবে।’

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ