শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

ইমরানের ওপর হামলায় জড়িত থাকলে রাজনীতি ছেড়ে দেব: শাহবাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার প্রমাণ দিতে পারলে চিরদিনের মতো রাজনীতি ছেড়ে দেবেন বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। খবর আল-জাজিরার।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) হামলার পর সন্দেহভাজন হিসেবে যে তিন জনের নাম ইমরান বলেছেন, তাদের মধ্যে রয়েছেন শাহবাজ শরিফ। এছাড়াও এই হামলার নেপথ্যে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ ও মেজর জেনারেল ফয়জল নাসিরেরও হাত রয়েছে বলে দাবি করেছেন পিটিআই দলের প্রধান।

স্বরাষ্ট্রমন্ত্রী এবং সেনাবাহিনী এই অভিযোগ আগেই প্রত্যাখ্যান করেছে। শনিবার (৫ নভেম্বর) দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এ অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, পাকিস্তান তেহরিক ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান যে দোষারোপ করছেন, তাতে তিনি বা অন্য দু’জনের কেউই জড়িত নন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, আমি অথবা অন্যরা যদি এই ষড়যন্ত্রে জড়িত থাকি, তাহলে আমার এক সেকেন্ডও ক্ষমতা থাকার অধিকার নেই। আমার বিরুদ্ধে যদি সামান্য প্রমাণও থাকে, তাহলে চিরদিনের জন্য রাজনীতি ছেড়ে দেব।

শরীফ বলেন, সাবেক প্রধানমন্ত্রী ‘মিথ্যা ও সস্তা ষড়যন্ত্র’ করে দেশের ক্ষতি করছেন। তিনি তার বিরুদ্ধে তোলা ইমরান খানের অভিযোগ তদন্তের জন্য পূর্ণাঙ্গ কোর্ট কমিশন গঠনের জন্য প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালকে আহ্বান জানান।

তিনি আরও বলেন, আমি মনে করি এই সময়ে ন্যায়বিচারের ভিত্তিতে অবিলম্বে এই সিদ্ধান্ত নেওয়া দরকার। দেশের বৃহত্তর স্বার্থে আমি এই বিরোধ এবং বিশৃঙ্খলার অবসান ঘটাতে প্রধান বিচারপতিকে শ্রদ্ধেয় বিচারকদেরকে নিয়ে পূর্ণাঙ্গ কোর্ট কমিশন গঠনের অনুরোধ জানাচ্ছি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকালে ওয়াজিরাবাদ জেলার গুজরনওয়ালার আলওয়ালা চকে একটি এসইউভি গাড়িতে চড়ে প্রচার চালাচ্ছিলেন ইমরান। সেখানেই তাকে লক্ষ্য করে পর পর ছয় রাউন্ড গুলি চালানো হয়। গুলি এসে লাগে ইমরানের ডান পায়ে। এই ঘটনায় ইমরান ছাড়ার আরও একাধিক ব্যক্তি আহত হয়েছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ