শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকা প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক আহসান-উল-আম্বিয়াি এ তথ্য নিশ্চিত করেছেন।

মেধাতালিকায় ‘এ’ ইউনিটে ৯৪৯ জন, ‘বি’ ইউনিটে ৬০৮ জন, ‘সি’ ইউনিটে ৪৩৩ জন স্থান পেয়েছেন। এই তালিকায় স্থানপ্রাপ্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলসহ ভর্তিচ্ছুদের সর্বনিম্ন নম্বর ‘এ’ ইউনিটে ৮২ দশমিক ৬৯, ‘বি’ ইউনিটে ৮০ দশমিক ১৩ ও ‘সি’ ইউনিটে ৮২ দশমিক ৫৯ নম্বর।

আহসান-উল-আম্বিয়া জানিয়েছেন, আগামী ১৫ নভেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হবে।

শুক্রবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ৭ নভেম্বর দুপুর ১২টা থেকে ১১ নভেম্বরের মধ্যে গুচ্ছের ওয়েবসাইটে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যলয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবে।

নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে প্রাথমিক ভর্তি ফি প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৭-১২ নভেম্বরের মধ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় ভর্তি বাতিল হয়ে যাবে। এছাড়া, ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য গুচ্ছের ও স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ