শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

হত্যার পরিকল্পনার কথা একদিন আগেই জানতে পারি: ইমরান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: হামলায় গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমবারের মতো মুখ খুললেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান।

শুক্রবার (৩ নভেম্বর) জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে তিনি এ কথা বলেন। দ্য ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চেয়ারম্যান ইমরান খান বলেন, একদিন আগেই জানতে পেরেছিলাম যে আমাকে হত্যা করা হতে পারে। সেটা ওয়াজিরাবাদ ও গুজরাটের মধ্যে কোথাও হতে পারে।

বক্তব্যের শুরুতেই ইমরান ক্ষমতাসীন সরকারের সমালোচনা করেন ও অনাস্থা প্রস্তাবের মাধ্যমে কীভাবে তার সরকারকে ক্ষমতাচ্যুত করা হয়েছিল সে বিষয়েও ক্ষোভ প্রকাশ করেন।

পিটিআই চেয়ারম্যান বলেন, বর্তমান সরকারি দল কখনোই অনাস্থার পদক্ষেপে হারাতে পারতো না। এক্ষেত্রে সফল হতে তারা অর্থ ব্যবহার করেছে। পিটিআই সরকারেরও সেই সক্ষমতা ছিল কিন্তু সে পথে আমরা যাইনি।

এদিকে, ইমরান খানের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়েছে পাকিস্তানজুড়ে। এরই মধ্যে ইমরান খানের সমর্থকরা দেশের বিভিন্ন স্থানের রাস্তা দখলে নিয়েছে।

পিটিআই সমর্থকরা খাইবার-পাখতুনখোয়ার (কে-পি) পেশোয়ার টোল প্লাজায় জড়ো হতে শুরু করেছে। সেখানে তারা বিক্ষোভ করবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে রাওয়ালপিন্ডির চকবেলি মোড় থেকে জিটি রোড অবরুদ্ধ করা হয়েছে। মূলত পিটিআই প্রধানকে হত্যা চেষ্টার বিরুদ্ধে সহিংস বিক্ষোভ শুরু হয়েছে দেশটিতে।

এর আগে ইসলামাবাদ অভিমুখে পিটিআই’র লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে ইমরানসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ