শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

৭ কলেজের মাস্টার্স শেষ পর্বের বিশেষ পরীক্ষার রুটিন প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: আগামী ২৩ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০১৮ সালের এমএ, এমএসএস, এমএসসি ও এমবিএ শেষ পর্বের বিশেষ পরীক্ষা শুরু হবে। যা শেষ হবে আগামী মাসের ২৯ তারিখ।

আজ মঙ্গলবার (১ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর থেকে পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

সাত কলেজের বাংলা, ইংরেজি , ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, ইসলামিক স্টাডিজ, মার্কেটিং, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান, সমাজকর্ম, অর্থনীতি, পদার্থ বিজ্ঞান, রসায়ন, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণিবিদ্যা, ভূগোল ও পরিবেশ, মৃত্তিকাবিজ্ঞান, মনোবিজ্ঞান, গার্হস্থ্য অর্থনীতি, পরিসংখ্যান, গণিত, বাংলা, ইংরেজি, ইতিহাস , অর্থনীতি ও আইসিটি বিভাগের শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশ নিবেন।

বিশেষ এই পরীক্ষা অনুষ্ঠিত হবে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্রে। ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ ও সরকারি বাঙলা কলেজের পরীক্ষার্থীরা এই একই কেন্দ্রেই পরীক্ষা দিবেন।

পরীক্ষার্থীদের মানতে হবে যেসব নির্দেশনা

১. ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ইস্যুকৃত প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থী হলে প্রবেশ করতে পারবে না।

২. পরীক্ষা চলাকালে কেন্দ্রে মোবাইল ফোন ও যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস (যা মোবাইল ফোনে সংযোগ করা যায় এমন ডিভাইস) বহন করা সম্পূর্ণ নিষিদ্ধ।

৩. পরীক্ষার্থীদের প্রবেশপত্র স্ব-স্ব কলেজের অধ্যক্ষ কর্তৃক মনোনীত প্রতিনিধির মাধ্যমে কলেজের বিভাগের অফিস থেকে সংগ্রহ করতে হবে।

8. ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে বিভাগ থেকে জেনে নিতে হবে।

৫. প্রকাশিত সময়সূচিতে কোন প্রকার অসংগতি থাকলে তা সময়সূচি প্রকাশের পরপরই পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ