শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

অক্টোবর মাসে ৩৬৮ নারী-শিশু নির্যাতন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: অক্টোবর মাসে দেশে ৩৬৮টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা সংঘটিত হয়েছে। যার মধ্যে ধর্ষণের ঘটনা ৬১টি।

আজ সোমবার (৩১ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) এ তথ্য জানিয়েছে।

অক্টোবর মাসে চারজন শিশু, ২২ জন কিশোরী ও ৪৫জন নারীসহ মোট ৭১ জন আত্মহত্যা করেছেন। ৪ শিশু ও কিশোরী ও ১ নারী অপহরণের শিকার হয়েছেন।

অপরদিকে ১ শিশু, ৭ কিশোরী ও ৩ নারী নিখোঁজ রয়েছেন। এছাড়া ১৪ জনের অস্বাভাবিক মৃত্যুসহ মোট ৮৯ জন শিশু, কিশোরী ও নারী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

এমএসএফ মনে করে, নারী ও শিশুদের প্রতি সহিংসতারোধে কার্যকর ভূমিকা লক্ষ্যণীয় নয়, যে কারণে নারী ও শিশুদের প্রতি সহিংসতা ক্রমাগতভাবে বেড়েই চলেছে। সমাজে অপরাধ প্রবণতা নিয়ন্ত্রণের পাশাপাশি সামাজিক সুরক্ষায় সরকারের নজরদারি জোরদার করা প্রয়োজন।

এমএসএফ’র পরিসংখ্যান অনুযায়ী, অক্টোবর মাসে অন্তত ১৫টি গণপিটুনির ঘটনা ঘটেছে, যেখানে ৩ নিহত ও ১৭ জন গুরুতর আহত হয়েছেন। চুরি, ডাকাতি, ছিনতাই সন্দেহে ও নারীঘটিত কারণে গণপিটুনির ঘটনাগুলো সংঘটিত হয়েছে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ