শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

আবারও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়া আবারো দু’টি স্বল্প পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে। শুক্রবার উত্তর কোরিয়ার উপকূলীয় এলাকা থেকে এই ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়।

শুক্রবার কাতার ভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী আজকের ক্ষেপণাস্ত্র ছোঁড়ার বিষয়টি নিশ্চিত করেছে। এ নিয়ে চলতি অক্টোবর মাসে উত্তর কোরিয়া অন্তত চার দফা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়লো।

দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিপস অফ স্টাফ জানিয়েছেন, উত্তর কোরিয়ার ক্যাংওন প্রদেশের তংচন এলাকা থেকে এই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করা হয়। তংচন এলাকাটি আন্তঃ-কোরিয় সীমান্ত এলাকা থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত।

চলতি বছর উত্তর কোরিয়া যেসব জায়গা থেকে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করেছে তার যেকোনোটির চেয়ে এই স্থাপনাটি দক্ষিণ কোরিয়ার নিকটবর্তী।

জাপান সরকারও উত্তর কোরিয়ার এই ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের কথা জানিয়েছে। দেশটি বলেছে, উত্তর কোরিয়ার ছোঁড়া ক্ষেপণাস্ত্র জাপান সাগরের এক্সক্লুসিভ ইকোনমিক জোনের বাইরে পড়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ