শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বগুড়া থেকে রংপুর বিভাগের ৮ জেলায় বাস চলাচল বন্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বগুড়া থেকে রংপুর বিভাগের ৮ জেলায় আকস্মিক ভাবে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

শুক্রবার সকাল ৬ টা থেকে বগুড়া চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধের ঘোষনা দেন বগুড়া জেলা বাস,মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতি। রংপুর বিভাগে ডাকা পরিবহন ধর্মঘটের কারণে শুক্রবার সকাল ৬ টা থেকে শনিবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত বগুড়া থেকে রংপুর বিভাগের ৮ জেলায় বাস চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন বগুড়া জেলা বাস মিনিবাস ও কোচ পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক আমিনুল ইসলাম।

আমিনুল ইসলাম জানান, রংপুর বিভগে পরিবহন ধর্মঘট থাকায় বৃহস্পতিবার(২৭ অক্টোবর) সন্ধ্যায় মালিক সমিতির এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

শুক্রবার (২৮ অক্টোবর) বগুড়ার চারমাথা কেন্দ্রীয় টার্মিনালে গিয়ে দেখা গেছে বগুড়া থেকে রংপুর, দিনাজপুরসহ রংপুর বিভাগের ৮ জেলায় চলাচলকারি বাস গুলো বন্ধ রয়েছে। রংপুর দিনাজপুরের দিক থেকেও কোন বাস বগুড়ায় ঢুকছে না। রাজশাহী, পাবনা ওসিরাজগঞ্জ থেকে রংপুর ও সৈয়দপুর গামী বাসগুলো বগুড়া পর্যন্ত এসে যাত্রী নামিয়ে দিচ্ছেন।

ফলে অনেক যাত্রী দুর্ভোগে পড়েছেন। শাহাব উদ্দিন নামের এক যাত্রী স্ত্রী সন্তান নিয়ে রাজশাহী থেকে রংপুর গামী একটি বাসে উঠেন। তিনি গাইবান্ধা জেলার পলাশবাড়ি যাবেন। বাসটি বগুড়ার চারমাথায় সকল যাত্রী নামিয়ে দেয়। ফলে শাহাব উদ্দিন স্ত্রী সন্তান নিয়ে সিএনজি চালিত অটোরিক্সায় রওনা দেন পলাশবাড়ির উদ্দেশ্যে।

মালিক সমিতি সূত্রে জানা গেছে, বগুড়া থেকে প্রতিদিন দেড় শতাধিক বাস রংপুর বিভাগের ৮ জেলায় যাতায়াত করে। রংপুর মালিক সমিতির ও দেড়শতাধিক বগুড়া পর্যন্ত যাতায়াত করে থাকে। এছাড়াও বগুড়ার উপর দিয়েছে রংপুর বিভাগের আরো ৪ শতাধিক বাস প্রতিদিন ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করে থাকে। রংপুর বিভাগের পরিবহন ধর্মঘটের কারণে এই বাস গুলো শনিবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলাচল বন্ধ থাকবে।

বগুড়ার উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুজন মিয়া বলেন, বাস চলাচল বন্ধের কারণে চারমাথা এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে। কোন যাত্রী যেন হয়রানির শিকার না হয় পুলিশ সেই বিষয়টি দেখবে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ