শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

দূষিত পানি পানে ২ জনের মৃত্যু, শতাধিক অসুস্থ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: গাজীপুরের টঙ্গী বড় দেওড়া এলাকায় দূষিত পানি পান করে শতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন। এছাড়া দূষিত পানি পানে আজ শুক্রবার সকালে বেগম (৬০) ও বাবুল মিয়া (৪৫) নামে দুজনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার রাতে বড় দেওড়া হয়রত শাহজালাল রোডের গান্ধীবাড়ি এলাকায় ঘটনাটি ঘটেছে।

আহতদের টঙ্গী সরকারি হাসপাতাল ও মহাখালী কলেরা হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। অসুস্থ অনেক শিশু ও বৃদ্ধকে তাদের নিজ নিজ বাসায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, বড় দেওড়া হয়রত শাহজালাল (র.) রোডের প্রকৌশলী মোসলেম উদ্দিনের গলিতে বৃহস্পতিবার দুপুরে ড্রেনের কাজ করার সময় কয়েকটি পানির পাইপ লাইন ফেটে যায়। ওই পাইপে ড্রেনের ময়লা প্রবেশ করে পানি দূষিত হয়ে পড়ে।

পরে আশপাশের বাসাবাড়ির লোকজন সেই পানি পান করায় রাত আটটা থেকে শিশু, যুবক ও বৃদ্ধসহ শতাধিক মানুষের পাতলা পায়খানা ও বমি শুরু হয়। তাদের উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল, মহাখালী কলেরা হাসপাতাল, বিভিন্ন ক্লিনিক ও বাসাবাড়িতে চিকিৎসা দেওয়া হয়।

যেখানে এদের মধ্যে ৩৬ জনকে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্তত ২০-২৫ জনকে তাদের নিজ বাসায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাসায় চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার গোপীনগর গ্রামের মৃত আজিজুল হকের স্ত্রী বেগম ও দেওড়া মাইনুদ্দীন মার্কেট এলাকার বাবুল মিয়া মারা যান। তাদের লাশ নিজ নিজ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় চিকিৎসক জালাল আহমেদ বলেন, দূষিত পানি পান করে দুজন মারা গেছেন। এছাড়া বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত প্রাথমিক চিকিৎসা দিয়ে অন্তত ৭০ জনকে টঙ্গী ও মহাখালী কলেরা হাসপাতালে পাঠানো হয়েছে।

টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) মো. মাসুদ রানা বলেন, দূষিত পানি পানের কারণে তাদের ডায়রিয়া ও বমি হচ্ছে। হাসপাতালে ৩৬ জনকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ