শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

একই লাইনে দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় অল্পের জন্য সংঘর্ষ থেকে রক্ষা পেয়েছে দুটি ট্রেন। এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে বিকেল সাড়ে ৪ টা থেকে প্রায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।

আজ শুক্রবার বিকেল ৩ টার দিকে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এ দুর্ঘটনার শঙ্কা দেখা দেয়।

জানা যায়, আখাউড়া রেলওয়ে স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ১টা ৩০ মিনিটে যাত্রা বিরতি দেয়। দুপুর ২টা ৩৫ মিনিটে সিগন্যাল পেয়ে হোম সিগন্যাল থেকে এক নম্বর প্ল্যাটফর্মে মালবাহী কন্টেইনার ট্রেন প্রবেশের আগেই ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেন হোম সিগন্যাল অতিক্রম করে।

এ সময় যদি মালবাহী কন্টেইনার ট্রেনটি এক নম্বর প্ল্যাটফর্মে প্রবেশ না করত তাহলে যাত্রীবাহী বিজয় এক্সপ্রেস ও মালবাহী কন্টেইনার ট্রেনটির মুখোমুখি সংঘর্ষ ঘটত।

অপরদিকে এক নম্বর প্ল্যাটফর্মে প্রবেশ করতেই চালক লক্ষ্য করেন একশ গজ সামনে দাঁড়ানো আছে কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন।

মালবাহী ট্রেনের সহকারী চালক আবু তালহা বলেন, ‘সিগন্যাল পেয়েই তিনি স্টেশনে প্রবেশ করছিলেন। এ সময় সামনে ট্রেন দেখে থামিয়ে ফেলেন। তবে কেবিন থেকে বলা হচ্ছে, কোনো ম্যামোর নির্দেশনা ছাড়ায় ট্রেন পেছাতে বললে তাতে আমি সায় দেননি। কেবিন মাস্টারের ম্যমো পেলে ট্রেন পেছনে নেওয়া হবে।’

আখাউড়া স্টেশন কেবিন মাস্টার খায়রুল ইসলাম বলেন, স্টেশনের উত্তর আউটার ডেঞ্জার সিগন্যাল ও হোম সিগন্যালের ডেঞ্জার অতিক্রম করেন মালবাহী কন্টেইনার ট্রেনের চালক। তবে কী কারণে সিগন্যাল অতিক্রম করেছেন স্পষ্ট করে জানাতে পারেননি তিনি।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ