শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

যুক্তরাষ্ট্রের থিসিম ইউনিভার্সিটি থেকে ডক্টরেট ডিগ্রির সম্মাননা পেলেন মুফতি তাকি উসমানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: আমেরিকার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থিসিমের পক্ষ থেকে বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের সভাপতি, জামিয়া দারুল উলূম করাচির শায়খুল হাদিস মাওলানা মুফতি মুহাম্মদ তাকি উসমানিকে ডক্টরেট ডিগ্রির সম্মাননা প্রদান করা হয়েছে।

ইসলামি আইন ও ফিক্বাহ শাস্ত্রে তার অসামান্য অবদানের জন্য সম্মানসূচক এ পিএইচডি (ডক্টরেট) ডিগ্রি প্রদান করা হয়। এ ছাড়াও মুফতি তাকি উসামানিকে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব স্টাডিজের চেয়ারম্যান হিসেবেও নিযুক্ত করা হয়।

পাকিস্তানের পত্রিকা দ্যা এলার্ট এ সংবাদ জানিয়েছে। ফ্লোরিডার ইন্টারন্যাশনাল আমেরিকান থিসিম ইউনিভার্সিটি পাকিস্তানের তিনজন আলেমকে সম্মানসূচক এ পিএইচডি ডিগ্রি দেয়। তাদের মধ্যে রয়েছেন জামিয়া দারুল উলূম করাচির ভাইস প্রেসিডেন্ট ও শরীয়ত আদালতের সাবেক বিচারপতি ড.মুফতি মুহাম্মদ তাকি উসমানি, ড.আজিজুর রহমান, ড.হাফিজ আলাউদ্দিন সারং।

গত ১২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর প্রফেসর এহাব আল শামি, ড. হিদায়াত রহমান, ড. জাহিদ আলীর নেতৃত্বে পাকিস্তান সফরকালে, দশটি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানে তিনজন মূল্যবান শিক্ষাবিদকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ড. তাকি উসমাতিকে বোর্ড অফ স্টাডিজের চেয়ারম্যান নিযুক্ত করেছেন। এদিকে একাডেমিক সার্কেল পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়েছে। এটিকে পাকিস্তানের জন্য একটি আন্তর্জাতিক সম্মান বলে অভিহিত করেছে।

আমেরিকান ইন্টারন্যাশনাল থিসিম ইউনিভার্সিটি একটি আধুনিক লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম ব্যবহার করে, যেখানে শিক্ষার্থীরা তাদের ক্লাসরুমে সাইন ইন করতে পারে, তাদের বাসস্থান থেকে গ্রুপ আলোচনায় অংশ নিতে পারে। বিশ্বের অত্যাধুনিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে থিসিম বিশ্ববিদ্যালয় একটি। সূত্র: এলার্ট ডটকম পাকিস্তান।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ