শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

ইউক্রেনের ৪ অঞ্চলে সামরিক আইন জারি করলেন পুতিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দখলকৃত ইউক্রেনের চার অঞ্চলে সামরিক আইন জারি করেছেন। স্থানীয় সময় আজ ‍বুধবার ফেডারেশনের নিরাপত্তা পরিষদের বৈঠকে এই আদেশ জারি করেন।

গত মাসে জাপোরিঝঝিয়া, খেরসন, লুহানস্ক ও দোনেৎস্ক এই চারটি অঞ্চল রাশিয়া নিজেদের বলে ঘোষণা দেয়। যদিও এসব এলাকায় পাল্টা হামলা জোরদার করেছে ইউক্রেন।

সামরিক আইন জারির ফলে আগামীকাল বৃহস্পতিবার থেকে এসব এলাকায় এই আইন কার্যকর হবে এবং জনসাধারণের চলাচলের ওপর নিয়ন্ত্রণ আনা হবে। আবার এসব এলাকার জনসাধারণ চাইলেও অন্য এলাকায় যেতে পারবেন না।

রুশ ফেডারেশনের নিরাপত্তা পরিষদের বৈঠকের আগে এক টিভি চ্যানেলে পুতিন জানান, ইউক্রেনের এই অঞ্চলগুলোতে যুদ্ধ জোরদার করতে রুশ প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের নেতৃত্বে একটি বিশেষ কাউন্সিল গঠনের আদেশ দেন।

পুতিন আরও জানান, ওই অঞ্চলের মানুষদের সুরক্ষা, রাশিয়ার নিরাপত্তা ও নিরাপদ ভবিষ্যত নিশ্চিত করতে তাদের জন্য কঠিন কিছু কাজ করতে হচ্ছে। যেসব নাগরিকরা যুদ্ধ করছেন, প্রশিক্ষণ নিচ্ছেন তাদের প্রতি রাশিয়ার যে সমর্থন আছে এটা অনুভব করা উচিত। ওই অঞ্চলগুলোর সরকারপ্রধানদের জরুরি কিছু ক্ষমতা দেওয়ার কথাও উল্লেখ করেন তিনি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ