শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ

ভারতে হেলিকপ্টার দুর্ঘটনায় পাইলটসহ নিহত ৭

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ভারতের উত্তরাখণ্ডের কেদারনাথে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে পাইলটসহ সাতজন নিহত হয়েছেন। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, তীর্থযাত্রীদের বহনকারী হেলিকপ্টারটি স্থানীয় সময় সকাল ১১.৪০ টায় গোরুদ চাট্টির কাছে কেদারনাথ মন্দির থেকে উড্ডয়নের ঠিক পরেই বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে ৬ তীর্থযাত্রী ও পাইলটের মৃতদেহ উদ্ধার করা হয়।

উত্তরাখণ্ড সিভিল এভিয়েশন ডেভেলপমেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গেছে বৈরী আবহাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে। তবে তদন্তের পর দুর্ঘটনার সঠিক কারণ জানা যাবে।

কর্মকর্তারা জানান, হেলিকপ্টারটিতে আগুন ধরার আগে বিকট শব্দ শোনা গেছে এবং ঘটনাস্থল থেকে ধারণকৃত দৃশ্যে প্রচুর ধোঁয়ার কুণ্ডলি দেখা গেছে। দুর্ঘটনার পরপরই সেখানে উদ্ধার অভিযান পরিচালিত হচ্ছে।

ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, কেদারনাথে হেলিকপ্টার দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করতে আমরা রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করছি এবং পরিস্থিতির ওপর ক্রমাগত নজর রাখছি।

এদিকে এই ঘটনায় ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ