শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

কুরআনের আলোকে প্রশংসা ও দান: মাওলানা উবায়দুর রহমান খান নদভী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: সুফিজম হল আনুগত্য অব্যাহত রাখা যতক্ষণ না বান্দা তার পালনকর্তাকে গ্রহণ করে। সুফিজম হল নিজের জন্য একটি স্থায়ী পরীক্ষা-মন্দ দ্বারা শাসিত-মন্দ থেকে তিনি যা আদেশ করেন তা পরিত্যাগ করে, বিষয়টিতে শরিয়া পথ সোজা করার জন্য এবং উপসংহারে, উভয় শারীরিক ও গোপনে, গুণাবলী দিয়ে হৃদয় মিষ্টি করতে, এবং দুঃখ থেকে মুক্তি দাও, যাতে বান্দা তার পালনকর্তার দ্বারা সন্তুষ্ট ও প্রিয় হয়।

সুতরাং যারা এই লক্ষ্য অর্জন করতে চায় তারা একজন "শিষ্য", এবং যারা এটির জন্য পৌঁছানোর জন্য কারণ গ্রহণ করে তারা একজন "প্রশ্নকারী", এবং যে এটি গ্রহণ করে এবং এর অবস্থার এবং শিষ্টাচার সম্পর্কে পণ্ডিত হয় সে "জ্ঞানী", এবং যে একজন মাজুনা হয়েছে জীব বিতরণে এবং তাদের এই স্ট্যাটাসে তুলে আনা হল "শেখ মাব" এবং শেখদের মধ্যে: ভাতা, মেরু, সীল এবং স্বতন্ত্র মুহাম্মদী এই পথের আচরণ অবশ্যই শিক্ষার শেখদের সঙ্গে থাকা উচিত, যাদের কাছে যোগ্য বয়স্করা শিক্ষার নাগরিকত্ব সংগ্রহ করতে দেখেছেন, এবং আত্মপরীক্ষা ও পরিমার্জন করার উপায় সম্পর্কে জ্ঞান অর্জন করেছেন।

শেখদের এই শিক্ষামূলক কাজ হল নবীর কাজের একটি উত্তরাধিকার, শান্তি এবং আশীর্বাদ তার উপর বর্ষিত হোক, যা তাযিকা: "আল্লাহ বিশ্বাসীদের উপর দান করেছেন যখন তিনি তাদের মধ্যে একজন দূত পাঠান, যিনি তাঁর আয়াত পাঠ করেন এবং "জা" তাদের খি" এবং তাদের শিক্ষা দেয় বই এবং জ্ঞান, "এবং একটি আত্মা এবং এর মত অন্য কি, অতএব তাদের প্রতিহিংসা এবং ধার্মিকতা দ্বারা অনুপ্রাণিত, আমি সফল হতে পারি যেন। সূত্র:

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ