শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

মিথ্যা হলফনামার মামলায় জামিন পেলেন ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: মিথ্যা হলফনামার মামলায় প্রতিরক্ষামূলক পেলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। দেশটির একটি আদালত তাকে জামিন দিয়েছে।

পিটিআইয়ের বিদেশি তহবিল সংগ্রহের এই মামলায় বুধবার ইসলামাবাদের হাইকোর্ট তাকে জামিন দিয়েছে।

পাঁচ হাজার রুপি মূল্যের জামানত বন্ডের বিপরীতে আগামী ১৮ অক্টোবর পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়েছে। দেশটির সংবাদমাধ্যম ডন বলেছে, পাকিস্তানের কেন্দ্রীয় তদন্ত সংস্থা ইমরান খান এবং তার দলের সদস্যদের বিরুদ্ধে নির্বাচন কমিশনে মিথ্যা হলফনামা জমা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলাটি নথিভুক্ত করেছে।

গত ৬ অক্টোবর ইসলামাবাদে এফআইএর বাণিজ্যিক ব্যাংক সার্কেল ইমরান খান এবং অন্যান্য পিটিআই নেতাদের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করে। এই এফআইআর মামলা হিসাবে নথিভুক্ত হওয়ার পর ইসলামাবাদ আদালতের কাছে জামিন চেয়েছিলেন ইমরান খান।

এফআইআরে বলা হয়েছে, পিটিআই পাকিস্তানের নির্বাচন কমিশনের কাছে আরিফ মাসুদ নাকভির নামে একটি হলফনামা পেশ করেছে। যেখানে বলা হয়েছে, উটন ক্রিকেট লিমিটেডের (ডব্লিউসিএল) অ্যাকাউন্টে সংগৃহীত সব অর্থ পিটিআইয়ের অ্যাকাউন্টে জমা দেওয়া হয়েছে। পাকিস্তানে... এই হলফনামা মিথ্যা/জাল বলে প্রমাণিত হয়েছে।

এছাড়া ২০১৩ সালের মে মাসে ডব্লিউসিএল আরও অন্তত দুবার ভিন্ন দুটি অ্যাকাউন্টে লেনদেন করেছিল।

পরে পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান প্রতিরক্ষামূলক জামিনের জন্য আবেদন দাখিল করেন। এতে তিনি বলেন, তার পরিত্রাণ দরকার, যাতে তিনি আত্মসমর্পণ করতে পারেন এবং জামিনের আবেদন গ্রহণের এখতিয়ার রয়েছে এমন আদালতের কাছে যেতে পারেন।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ