শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প

বিশ্বজুড়ে করোনায় বেড়েছে মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৭৪৬ জন। এ সময় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৯৬ জনের।

আজ মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৬৮ লাখ ১৯ হাজার ৩৮৪ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬১ হাজার ৭৫৯ জনের।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৭ জনের এবং শনাক্ত হয়েছে ৬ হাজার ৭৪১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১ হাজার ৫৪৩ জন এবং মৃত ১৮ জন। ইতালিতে আক্রান্ত ১৫ হাজার ৮৯ জন এবং মৃত্যু ৫১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩২ হাজার ১১৭ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। জাপানে মৃত ৫০ জন এবং আক্রান্ত ১৩ হাজার ৩৮ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৯ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ জনের।

রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৬১ জন এবং মৃত্যু হয়েছে ৯৬ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১০৬ জন এবং ৩৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৮১ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ