শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু

সভাপতি মাওলানা ইয়াইয়া সেক্রেটারী মুফতি আরশাদ রাহমানী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: চট্টগ্রাম শহরের আল জামিয়াতুল মাদানিয়া শুলকবহর মাদরাসায় ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার (৮ অক্টোবর) বাদ মাগরিব শুলকবহর মাদরাসায় অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন আল জামিয়াতুল ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগরের মহাপরিচালক, আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী। এ ছাড়াও সভায় উপস্থিত ছিলেন শীর্ষ আলেম-উলামা, জেলা-উপজেলা প্রতিনিধি ও চট্টগ্রাম শহরের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

সভায় আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরীকে ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের প্রধান উপদেষ্টা করে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। উপদেষ্টা পরিষদে আছেন, আল্লামা সুলতান যওক নদভী, জামিয়া দারুল মাআরিফ চট্টগ্রাম, মাওলানা আমিনুল হক জামিয়া ইসলামিয়া পটিয়া, মাওলানা শেখ আহমদ হাটহাজারী মাদরাসা, মুফতি জসিমউদ্দীন হাটহাজারী মাদরাসা, মাওলানা ছালাহ উদ্দীন নানুপুরী, মুহতামিম জামিয়া ওবাইদিয়া নানুপুর মাদরাসা, মুফতি হাবিবুর রহমান কাসেমী নাজিরহাট বড় মাদরাসা, মাওলানা আবু বকর এমদাদুল উলুম মাদরাসা ধর্মপুর, মাওলানা এমদাদুল্লাহ বায়তুল হুদা মাদরাসা, মাওলানা মাকসুদ জামালপুর মাদরাসা, মাওলানা সাআদাত দারুল উলূম রাঙ্গুনিয়া, মাওলানা শিহাবুদ্দীন, মদুনাঘাট মাদরাসা, মাওলানা জালালুদ্দীন, কাজিরহাঁট মাদরাসা, মাওলানা এমদাদুল্লাহ, বশারাতনগর মাদরাসা, মাওলানা হাবিবুল ওয়াহিদ রাজঘাটা মাদরাসা, মাওলানা হাবিবুল্লাহ দোহাজারী মাদরাসা।

সভায় সংস্থার সাবেক সভাপতি পটিয়া মাদরাসার মুহতামিম আল্লামা আব্দুল হালিম বোখারী (রহ.)-এর ইসালে সওয়াবের জন্য দোয়া করা হয় এবং সভাপতি পদটি শূণ্য ঘোষণা করা হয়।

সভায় ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির শূণ্য পদে নতুনভাবে সভাপতি মনোনীত করা হয় হাটহাজারী মাদরাসার মুহতামিম আল্লামা ইয়াহয়াকে।

সহ-সভাপতি মনোনীত হোন, মাওলানা ওবায়দুল্লাহ হামযা জামিয়া ইসলামিয়া পটিয়া, মাওলানা খুবাইব জিরি মাদরাসা, মুফতি এনামুল হক ইসলামিক রিসার্চ সেন্টার বাংলাদেশ বসুন্ধরা ঢাকা, মাওলানা লোকমান হাকিম মোজাহেরুল উলুম মাদরাসা, মাওলানা আব্দুল জলিল, চাম্বল মাদরাসা, মাওলানা মুফতী আব্দুল কাদের কোদালা মাদরাসা রাঙ্গুনিয়া প্রমূখ।

নিয়মতান্ত্রিকভাবে চলে আসা সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করছেন মুফতি আরশাদ রহমানি মুহতামিম জামিয়া মাদানিয়া শুলকবহর চট্টগ্রাম। সহ-সেক্রেটারি জেনারেল মনোনীত হয়েছেন মাওলানা আবু তাহের নদভী পটিয়া মাদ্রাসা, মাওলানা হারুন জামিয়া মাদানিয়া শুলকবহর চট্টগ্রাম, মাওলানা নেজামুদ্দিন চন্দ্রগোনা মাদরাসা।

বৈঠক সূত্র জানায়, চলতি বছরের নভেম্বরের ১৭ ও ১৮ তারিখ চট্টগ্রামের ঐতিহ্যবাহী জামিয়তুল বায়তুল ফালাহ ময়দানে আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন শুরু হবে। এ সম্মেলন সফলভাবে বাস্তবায়নের জন্য আগামী ১৫ অক্টোবর শনিবার বাদ আসর চট্টগ্রাম দামপাড়া মাদরাসায় প্রস্তুতি সভার তারিখ নির্ধারণ করা হয়।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ