শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

‘ইংরেজ ও ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট মহানগরীর সদস্য সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। শনিবার (৮ অক্টোবর) দুপুর ১২ টায় সিলেট রেজিস্টারি মাঠে মহানগর আহবায়ক লুৎফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়খ জিয়াউদ্দীন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, সিলেট জেলা জমিয়তের সভাপতি মাওলানা মুশাহিদ খালপারী, মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা জমিয়তের সহসভাপতি মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি এখলাসুর রহমান রিয়াদ, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ সভাপতি আহমদুল হক উমামা, যুগ্ম সাধারণ সম্পাদক শাব্বির আহমদ, সাংগঠনিক সম্পাদক কাউসার আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমদ, প্রশিক্ষণ সম্পাদক আব্দুর রহমান নাদিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা শায়খ জিয়াউদ্দীন বলেন, ‘ইংরেজ ও ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠন হচ্ছে জমিয়তে উলামায়ে ইসলাম। ছাত্র জমিয়ত এরই সহযোগী সংগঠন। এর অতীত ইতিহাস ও ঐতিহ্য রয়েছে। আদর্শ সমাজ ও রাষ্ট্রগঠনের জন্য সবাইকে এই সংগঠনের পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন, দেশকে ক্ষুধা, ঘুষ ও দুর্নীতিমুক্ত গড়ার কথা বলে আজ তারাই দুর্নীতি করে হাজার হাজার কোটি টাকার মালিক হয় আর বিদেশ টাকা পাচার করে। অথচ তারা বেমালুম ভুলে যায় দুর্নীতিমুক্ত দেশ গড়তে হলে সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠায় ছাত্র জমিয়ত কর্মীদের ব্যক্তি গঠনে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। ব্যক্তি গঠনে মনযোগী একজন ছাত্র জমিয়ত কর্মীকে আগামী দিনের একজন আদর্শ নেতা হতে হবে।

সিলেট মহানগর ছাত্র জমিয়তের সদস্য সচিব জাহিদ আহমদ ও আবু হানিফ সাদীর পরিচালনায় সিলেট জেলা ও মহানগর জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

সম্মেলন পরবর্তী কাউন্সিল অধিবেশনে বিভিন্ন উপজেলা থেকে আগত উপস্থিত কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে আবুল খায়েরকে সভাপতি, নূরুল ইসলামকে সাধারণ সম্পাদক ও আবু হানিফ সাদীকে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি এখলাসুর রহমান রিয়াদ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ