শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

বায়তুল মুকাররম প্রঙ্গণে পর্দা ওঠল ইসলামি বইমেলার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আব্দুল্লাহ আফফান: পবিত্র রবিউল আউয়াল মাস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে ‘ইসলামি বইমেলা’র পর্দা ওঠল। জাতীয় মসজিদ বায়তুল মুকাররম দক্ষিণ চত্বরে মাসব্যাপী বইমেলা চলছে।

শনিবার বিকেল ৪টা ৩০ মিনিটে ইসলামি বইমেলার উদ্বোধন করেন ধর্ম প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান (এমপি)।

জানা যায়, প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মেলা চলবে। মেলায় সকল বইয়ে ৩৫% ছাড় দেয়া হচ্ছে। ইসলামি বইমেলায় ৬৪ টি স্টল রয়েছে।

[caption id="" align="alignnone" width="634"]No description available. ‘ইসলামি বইমেলা’র প্রথম দিনের স্থিরচিত্র।[/caption]

ইসলামি বইমেলায় অংশ নিচ্ছে— ইসলামিক ফাউন্ডেশন বই বিক্রি কেন্দ্র, বই ঘর, সমকালীন প্রকাশন, কালান্তর প্রকাশনী, মাকতাবাতুল ফোরকান, গার্ডিয়ান পাবলিকেশন্স, সালসাবীল পাবলিকেশন্স, রফরফ প্রকাশনীসহ আরও অনেকে।

উল্লেখ্য, গত বছর ইসলামি এই বইমেলাকে কেন্দ্র করে ইসলাম অঙ্গনে বেশ সাড়া পড়েছিল। ব্যাপক পাঠক প্রিয়তায় মেলা ৩ নভেম্বর শেষ হওয়ার কথা থাকলেও সময় বাড়ানো হয় ১২ নভেম্বর পর্যন্ত। শুরুর দিকে খুব বেশি প্রচার প্রচারণা এবং দর্শনার্থীদের উপস্থিতি না থাকলেও শেষ সময়ে বিভিন্ন ইসলামি ব্যক্তিত্বদের উপস্থিতি ও প্রচারণায় বেশ জমে ওঠে মেলাটি। ঢাকা ছাড়াও দূর-দূরান্ত থেকে মেলায় এসে যোগ দেন বইপ্রেমীরা।

-কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ