শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

ইমরান খানকে বিশ্বের সেরা মিথ্যাবাদী বললেন শাহবাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে বিশ্বের সবচেয়ে বড় মিথ্যাবাদী বলেছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। মঙ্গলবার (৪ অক্টোবর) যুক্তরাজ্যের গণমাধ্যম গার্ডিয়ানকে এক সাক্ষাৎকারে ইমরানকে নিয়ে এমন মন্তব্য করেন শাহবাজ।

চরম অর্থনৈতিক সংকটে ধুঁকছে পাকিস্তান। চলতি মৌসুমে ইতিহাসের সবচেয়ে প্রলয়ংকরী বন্যায় বিপর্যস্ত হয়েছে দেশটি। এরইমধ্যে রাজনৈতিক অস্থিরতাও প্রকট। বিশেষ করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে প্রধানমন্ত্রীর আসন থেকে হটানোর পর থেকেই চলছে অচলাবস্থা।

সাবেক প্রধানমন্ত্রী ইমরানের নীতি পাকিস্তানের অর্থনীতিকে ধ্বংস করেছে বলে অভিযোগ করেন বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ। তিনি বলেন, পিটিআই চেয়ারম্যান ইমরান ব্যক্তিগত অ্যাজেন্ডা অনুযায়ী দেশ চালিয়েছেন।

শাহবাজ বলেন, পাকিস্তানের ইতিহাসে পিটিআই চেয়ারম্যানকে সবচেয়ে অনভিজ্ঞ, অপরিণত, অহংকারী ও আত্মকেন্দ্রিক রাজনীতিবিদ বলা যেতে পারে।

সাক্ষাৎকারে পিটিআই প্রধান ইমরানকে ‘প্রতারক’বলেও মন্তব্য করেন শাহবাজ। ইমরান কীভাবে পাকিস্তানের অভ্যন্তরীণ বিষয় ও বৈদেশিক ইস্যুতে ক্ষতি করেছেন, তার বিবরণ দেন শাহবাজ শরিফ।

প্রধানমন্ত্রী থাকাকালে ইমরানের একটি ফোনালাপ ফাঁস হয় গত সপ্তাহে। এ প্রসঙ্গে শাহবাজ শরিফ বলেন, ফাঁস হওয়া অডিওই প্রমাণ করে ইমরান খান পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যাবাদী। কথাটি আনন্দ নিয়ে বলছি না আমি, বরং বিব্রত ও উদ্বিগ্ন। ব্যক্তিগত স্বার্থে বলা এসব মিথ্যাচারে দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে বিদেশেও।

চলতি বছরের ৯ এপ্রিল পাকিস্তানের পার্লামেন্টে বিরোধীদের অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। তাকে ক্ষমতাচ্যুত করার নেপথ্যে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্র রয়েছে বলে অভিযোগ তার দল পিটিআইয়ের। ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার পর শাহবাজের নেতৃত্বে দেশটিতে জোট সরকার গঠিত হয়েছে। ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই ইমরান সারা দেশে সমাবেশ ও লংমার্চ করে যাচ্ছেন। এতেই রাজনীতিতে ছড়িয়ে পড়েছে উত্তেজনা।

শাহবাজ অভিযোগ করেন, ক্ষমতা থেকে অপসারিত হওয়ার পর ইমরান খান বিপজ্জনকভাবে পাকিস্তানের ভোটারদের মেরুকরণে সমাজে বিষ ছড়াচ্ছেন। সারা দেশে সমাবেশ ও তাতে বক্তব্য দিয়ে অনুগত সমর্থকদের উত্তেজিত করে চলেছেন। ষড়যন্ত্রের তত্ত্ব প্রচার করছেন তিনি। বিশেষ করে আমার নেতৃত্বাধীন জোট সরকারকে দুর্নীতিগ্রস্ত বলে অভিযুক্ত করছেন। তিনি বলছেন, আমাদের সরকার নাকি পশ্চিম থেকে আমদানি করা। এ অবস্থায় দেশে নতুন নির্বাচন চাইছেন তিনি।

শাহবাজ বলেন, পাকিস্তান বর্তমানে একটি অভূতপূর্ব অর্থনৈতিক সঙ্কটের মধ্যে চলছে। ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি, আকাশচুম্বী বৈদেশিক ঋণ, বৈদেশিক মুদ্রার রিজার্ভ হ্রাস পেয়েছে। ইতিহাসের সবচেয়ে ভয়াবহ বন্যায় আক্রান্ত হওয়ায় দেশে ৩০ বিলিয়ন ডলারের ক্ষয়ক্ষতি হয়েছে। জলবায়ু সঙ্কট ও বিপর্যয়ের কারণে বন্যায় ১৬০০ জন মারা গেছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ